27 C
আবহাওয়া
৪:২৭ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » করোনা: বিশ্বে মৃত্যু ও আক্রান্ত বেড়েছে

করোনা: বিশ্বে মৃত্যু ও আক্রান্ত বেড়েছে

করোনা পরিস্থিতি, বিশ্বে মৃত্যু ও সংক্রমণ আবারও বেড়েছে

বিএনএ বিশ্ব ডেস্ক: ক্রমেই দীর্ঘ হচ্ছে মহামারি করোনা ভাইরাসে মৃত্যুর মিছিল।প্রতিদিনই বাড়ছে ভাইরাসটিতে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। সবশেষ গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১০ হাজার ২২৮ জন।এ নিয়ে এখন পর্যন্ত বিশ্বজুড়ে ভাইরাসটিতে প্রাণ গেছে ৪৩ লাখ ৩৬ হাজার ৫৯৯ জনের।একই সময়ের মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছে ৭ লাখ ৬০৭ জন। ফলে  বিশ্বের ২০ কোটি ৫৪ লাখ ২৩ হাজার ২০৩ জন মানুষ করোনায় আক্রান্ত হলো।আর আক্রান্তের মধ্যে ১৮ কোটি ৪৪ লাখ ২৭ হাজার ৬০৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) সকালে এই তথ্য জানিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

ওয়েবসাইটটির সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৩ কোটি ৭০ লাখ ৫৫ হাজার ৯১৬ জন। আর ৬ লাখ ৩৫ হাজার ৬৩৬ জন মারা গেছেন।

ভাইরাসটিতে আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ৩ কোটি ২০ লাখ ৭৬ হাজার ৯৭৪ জন। সেখানে  ৪ লাখ ২৯ হাজার ৭০২ জন মারা গেছেন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল।দেশটিতে মোট ২ কোটি ২৪ লাখ ৯ হাজার ১৭৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৫ লাখ ৬৬ হাজার ১৩ জনের।

এছাড়া, ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৬৩ লাখ ৭০ হাজার ৪২৯ জন। মারা গেছে এক লাখ ১২ হাজার ৪১০ জন।

রাশিয়ায় আক্রান্তের সংখ্যা ৬৫ লাখ ১২ হাজার ৮৫৯ এবং মৃত্যু এক লাখ ৬৭ হাজার ২৪১।যুক্তরাজ্যে আক্রান্ত ৬১ লাখ ৪৬ হাজার ৮শ এবং মৃত্যু এক লাখ ৩০ হাজার ৬০৭।

ইতালিতে ৪৪ লাখ ১৩ হাজার ১৬২ জন আক্রান্ত হয়েছে।মারা গেছে এক লাখ ২৮ হাজার ৩০৪ জন।

তুরস্কে ৫৯ লাখ ৯৬ হাজার ২২৪ জন আক্রান্ত এবং মৃত্যু ৫২ হাজার ৫৬৫।স্পেনে আক্রান্ত ৪৬ লাখ ৬০ হাজার ৪৭৩ এবং দেশটিতে মারা গেছে ৮২ হাজার ৩২০ জন।

জার্মানিতে ৩৮ লাখ ৮ হাজার ৮১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছে ৯২ হাজার ৩৩২ জন। মেক্সিকোতে ২৯ লাখ ৯৭ হাজার ৮৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর ২ লাখ ৪৫ হাজার ৪৭৬ জনের মৃত্যু হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনা ভাইরাস বিশ্বের ২২১টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। পরে ২০২০ সালের ১১ মার্চ করোনা সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ