29 C
আবহাওয়া
৮:৫২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ময়মনসিংহে শিক্ষকদের ছাত্রলীগের মারধর: কর্মবিরতিতে যাচ্ছে শিক্ষকরা

ময়মনসিংহে শিক্ষকদের ছাত্রলীগের মারধর: কর্মবিরতিতে যাচ্ছে শিক্ষকরা


বিএনএ, ময়মনসিংহ : ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজে ফরম পূরণের টাকা কমানোর নামে ছাত্রলীগের নেতৃত্বে শিক্ষকদের ওপর হামলা ও মারধরের বিচার দাবিতে কর্মবিরতির ডাক দিয়েছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি। রবিবার (১২ জুন) দেশের ৩৫০টি সরকারি কলেজে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এক ঘণ্টা কর্মবিরতি পালন করবেন শিক্ষকরা।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতির যুগ্ম মহাসচিব আরেফিন আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সারা দেশে একযোগে এক ঘণ্টা কর্মবিরতি পালনের সময় শিক্ষকরা রাস্তায় নেমে মানববন্ধন কর্মসূচি পালন করবেন। হামলা ও মারধরের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার এবং বিচার দাবি করছি। না হলে বৃহত্তর কর্মসূচির ঘোষণা আসতে পারে।

এর আগে বুধবার (৮ জুন) দুপুরে কলেজের শিক্ষকদের ওপর হামলা করা হয়। হামলাকারীরা পরদিন বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত কলেজ ক্যাম্পাসে শিক্ষকদের অবরুদ্ধ করে রাখেন।

গফরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক কাজী ফারুক আহমেদ বলেন, সরকারি বিধি অনুযায়ী শিক্ষার্থীদের ফরম পূরণ এবং সেশন ফি বাবদ ৫,৬০০ টাকা ধার্য করা হয়েছে। এই টাকা রকেট ব্যাংকিংয়ের মাধ্যমে জমা দেওয়ার কথা। কলেজের অধিকাংশ শিক্ষার্থী ফরম পূরণ করেছেন এবং ব্যাংকে তারা টাকাও জমা দিয়েছেন। তবে কিছু সংখ্যক শিক্ষার্থী টাকা জমা দেয়নি।

ছাত্রলীগ কলেজ শাখার যুগ্ম আহ্বায়ক মুরাদ হাসান ঝিনুক, সাব্বির হোসেন, সীমান্ত ও রিবান বুধবার তাদের নিয়ে ক্যাম্পাসে আসে। তারা পরীক্ষা চলাকালে হলে প্রবেশ করে খাতাপত্র ছিনিয়ে নেয়। পাশাপাশি সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে যোগ দিতে চাপ দেয়। পরে তারা কলেজের শিক্ষকদের ওপর হামলা চালায় এবং কলেজের শিক্ষক ডক্টর ইমরান হোসেনকে মারধর করে। এ সময় আহত হয় আরেক শিক্ষক ড. রেজোয়ান আহমেদ। এ ঘটনায় জরুরি সভা করে বিচার দাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বর্জন করেন শিক্ষকরা।

অধ্যক্ষ আরও জানান, বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দাবি আদায়ের লক্ষ্যে ছাত্রলীগের নেতৃত্বে কিছু সংখ্যক শিক্ষার্থী শিক্ষকদের কলেজ ক্যাম্পাসে অবরুদ্ধ করে রাখে। পরে স্থানীয় প্রশাসন এবং পুলিশের সহায়তায় শিক্ষকরা ক্যাম্পাস ত্যাগ করেন। এ ঘটনায় গফরগাঁও থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। কিন্তু অভিযোগ পাওয়ার পরও পুলিশ কর্তৃপক্ষ আইনগত কোনো ব্যবস্থা নেয়নি।

বিএনএনিউজ/হামিমুর/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ