23 C
আবহাওয়া
১০:৩৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সীতাকুন্ডে বিস্ফোরণ : ডিপোর ১১৮ সিসি ক্যামেরার ১০ ডিভিআর জব্দ

সীতাকুন্ডে বিস্ফোরণ : ডিপোর ১১৮ সিসি ক্যামেরার ১০ ডিভিআর জব্দ

বিএম ডিপোর অগ্নিকাণ্ড: চট্টগ্রামে আরও ১ জনের মৃত্যু

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামের সীতাকুন্ডের বিএম কন্টেইনার ডিপোর ১১৮টি সিসিটিভি ক্যামেরার দশটি ডিজিটাল ভিডিও রেকর্ডিং মেশিন (ডিভিআর) জব্দ করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

শনিবার (১১ জুন) সকালে সিআইডির পরিদর্শক মোহাম্মদ শরীফের নেতৃত্বে একটি তদন্তদল কন্টেইনার ডিপোর ভেতরে ক্ষতিগ্রস্থ আইটি কক্ষে যান। সেখানে থেকে তারা বিভিন্ন ছবি ও তথ্য সংগ্রহ করে। এরপর উদ্ধার করা ডিভিআর মেশিনের পোড়া অংশগুলো জব্দ করে সিআইডি।

সিআইডি পরিদর্শক মোহাম্মদ শরীফ বলেন, ডিজিটাল আলামতগুলো জব্দ করতে আমরা ডিপোতে এসেছি। বিস্ফোরণের কারণে আইটি কক্ষটি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। সিসি ক্যামেরার ডেটা সংরক্ষণ করা ডিভিআর মেশিনগুলো জব্দ করা হয়েছে।

তিনি জানান, পোড়া মেশিনগুলো জব্দ করে সীতাকু- থানায় রুজু করা মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) সুমন চন্দ্র বণিককে দেওয়া হয়েছে। এখন বিশেষজ্ঞ দিয়ে এখানে থাকা তথ্যগুলো উদ্ধার করার চেষ্টা করা হবে।

উল্লেখ্য, ৪ জুন রাত সাড়ে ৯টার দিকে সীতাকুন্ডের বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণের পর ভয়াবহ আগুনের ঘটনায় প্রথম দুদিনে ৯ জন ফায়ার সার্ভিস কর্মীসহ ৪১ জনের মৃতের খবর পাওয়া যায়। এরপর মঙ্গলবার (৭ জুন) ঘটনাস্থল থেকে আরও দুইটি মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। তাদের মধ্যে একজন ফায়ার সার্ভিসেরই কর্মী এবং অন্যজন সিকিউরিটি গার্ড হতে পারে বলে ধারণা করে ফায়ার সার্ভিস। এখন পর্যন্ত মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬ জনে।

বিএনএনিউজ/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ