31 C
আবহাওয়া
২:০৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » পদ্মা সেতু চালু হলেও শিমুলিয়াঘাট থাকবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

পদ্মা সেতু চালু হলেও শিমুলিয়াঘাট থাকবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

পদ্মা সেতু চালু হলেও শিমুলিয়াঘাট থাকবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

বিএনএ ডেস্ক: পদ্মা সেতু চালু হলেও শিমুলিয়াঘাট থাকবে, পর্যটন ও ইকোজোন করা পরিকল্পনাও আছে। এমন তথ্য জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শনিবার (১১ জুন) সকালে মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাট এলাকা পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, নদী ঘিরেই আমাদের জীবন-জীবিকা। নদীর সাথে আমাদের যে সম্পর্ক সেটা বন্ধ করা যাবে না। শিমুলিয়াঘাট থাকবে, এই ফেরি সার্ভিসের চাহিদা আছে, ফেরি সার্ভিস চলাচলও অব্যাহত থাকবে।

খালিদ মাহমুদ বলেন, দূরপাল্লার যানবাহনগুলো এই রুটটি বেছে নেবে। কারণ ফেরিতে তাদের একটি বিশ্রাম হবে। এটা আমাদের ড্রাইভার, অ্যাসিসটেন্টদের জন্য খুবই জররি। যমুনা সেতুর পাড়ে মাননীয় প্রধানমন্ত্রী একটি রেস্ট এরিয়া করেছেন বিশ্রামের জন্য। পদ্মায় এই ফেরি সার্ভিস তেমন কাজ করবে। বিশেষ করে পণ্যবাহী যানবাহনের জন্য এর চাহিদা থাকবে।

পদ্মা নদীর পাড়ে পর্যটন কেন্দ্র করার পরিকল্পনার কথা জানিয়ে নৌ প্রতিমন্ত্রী বলেন, আমরা নদীকে জীবন-জীবিকার সাথে যুক্ত করতে চাই। বিনোদনের সাথে যুক্ত করতে চাই। নৌ-পর্যটন ছিল না, এই পদ্মা সেতুকে ঘিরেই এখানে একটি পর্যটন ক্ষেত্র তৈরি হয়ে গেছে। মনে করা হচ্ছে শিমুলিয়ায় মানুষ আসবে না, কিন্তু আমরা মনে করছি এর চাহিদা আরও বাড়বে। শিমুলিয়ায় পর্যটন কেন্দ্রিক ইকোজোন গড়ে তোলা হবে।

এছাড়া পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে খালিদ মাহমুদ বলেন, নদীর দু’পাড়েই উৎসবের আয়োজন হবে। নদী ঘিরে যাদের জীবন ও জীবিকা তারা সবাই এ উদ্বোধনী উৎসবে সমবেত হবেন। উদ্বোধনের ঘোষণার মধ্যেই সারাদেশে উৎসব শুরু হয়ে গেছে। ৫০ বছরের ইতিহাসে সবচেয়ে জমকালো একটি উৎসব হতে যাচ্ছে এটি।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ