29 C
আবহাওয়া
৫:৫৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » ‘থার্ড টার্মিনালে বিশ্বমানের সেবা পাবেন যাত্রীরা’

‘থার্ড টার্মিনালে বিশ্বমানের সেবা পাবেন যাত্রীরা’

‘থার্ড টার্মিনালে বিশ্বমানের সেবা পাবেন যাত্রীরা’

বিএনএ, ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনালে বিশ্বমানের সেবা পাবেন যাত্রীরা। এ কথা জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

সোমবার (১১ এপ্রিল) দুপুরে থার্ড টার্মিনালের নির্মাণ কাজ পরিদর্শন করে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

বিমান প্রতিমন্ত্রী জানান, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালে সেবার মান হবে সুইজারল্যান্ড, লন্ডন বা থাইল্যান্ডের মতো। বলেন, এসব বিমানবন্দরে যাত্রীরা যে মানের সেবা পান, ঢাকার তৃতীয় টার্মিনালেও সেই মানের সেবা পাবেন যাত্রীরা। মানের ক্ষেত্রে বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না।

মাহবুব আলী জানান, আগামী বছরের সেপ্টেম্বর নাগাদ এই টার্মিনাল উদ্বোধন করা হবে। টার্মিনালের নির্মাণকাজ লক্ষ্যমাত্রার চেয়ে ১.৯ শতাংশ এগিয়ে আছে। বলেন, ৮ এপ্রিল পর্যন্ত তৃতীয় টার্মিনালের নির্মাণকাজ ৩২ দশমিক ৭ শতাংশ সম্পন্ন হওয়ার কথা ছিল। বাস্তবে শেষ হয়েছে ৩৪ দশমিক ৬ শতাংশ।

প্রতিমন্ত্রী বলেন, ‘তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজ শেষ হলে বিমানবন্দরের অবকাঠামোগত যে সীমাবদ্ধতা আছে, তা কাটিয়ে ওঠা সম্ভব হবে। চলতি মাসের মধ্যেই এ টার্মিনালের ট্যাক্সি ওয়ের নির্মাণকাজ শেষ হবে। এটি রানওয়ের সঙ্গে সংযুক্ত হবে। ফলে কোনো বিমানকে অবতরণের পর আর অপেক্ষায় থাকতে হবে না।’

মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশের গন্তব্যে বিমান টিকেটের উচ্চ মূল্য প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, এয়ারলাইনসগুলোর সঙ্গে বসে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। বিমানের টিকিটের বেশি দামের সমস্যা ধীরে ধীরে সমাধান হচ্ছে। এক মাসের মধ্যে আরও ভাড়া কমে আসবে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ