31 C
আবহাওয়া
১২:৪৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » ড্র করে শিরোপার আশা জিইয়ে রাখল লিভারপুল

ড্র করে শিরোপার আশা জিইয়ে রাখল লিভারপুল

ড্র

বিএনএ স্পোর্টস ডেস্ক: গতকাল ছিল চলমান প্রিমিয়ার লিগের সবচেয়ে হাই ভোল্টেজ ম্যাচ। শিরোপার দৌড়ে থাকা দুই দল লিভারপুল ও ম্যানচেস্টার সিটির লড়াইকে ছাপিয়ে ছিল দুই কিংবদন্তি কোচ পেপ গার্দিওলা-ইয়ুর্গেন ক্লপের কৌশলের লড়াই। তবে সেই লড়াইয়ে জয়ী হতে পারেনি কোন দলই। উত্তেজনাকর ম্যাচটি শেষ হয়েছে ২-২ গোলের ড্রয়ে।

ম্যাচের একদম শুরুতেই এগিয়ে যেতে পারত সিটি। ৫ম মিনিটে মাঝমাঠ থেকে ডি ব্রুইনের বাড়ানো দারুণ থ্রু পাস ধরে ফেলেন গ্যাব্রিয়েল জেসুস। দৌড়ে গিয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিঁখুতভাবে ক্রস করেন রহীম স্টার্লিংকে। একদম সহজ সুযোগ পেয়েও তা হাতছাড়া করেন ইংলিশ গতিতারকা।

তবে কয়েক সেকেন্ড বাদেই গোল করে সিটির আক্ষেপ ঘুচান ডি ব্রুইনে। এবার আর কারও ওপর ভরসা না করে মাঝমাঠ থেকে নিজেই ড্রিবল করে এসে দারুণ এক লং শটে এগিয়ে নেন দলকে। তবে এগিয়ে থাকার আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি সিটিজেনদের। ১৩তম মিনিটে দারুণ বিল্ড আপের সুবাদে গোল পায় অল রেডরা।

মিডফিল্ড থেকে রবার্টসন দারুণ এক লং বল দেন আলেক্সান্ডার আরনল্ডকে। বক্সের মধ্যে সেই বল রিসিভ করে বাড়ান চুলচেরা ক্রস। তাতে পা ছুঁইয়ে লিভারপুল সমর্থকদের আনন্দে ভাসান দিয়েগো জটা। ১-১ এ সমতা ফিরে খেলায়। ২৯ তম মিনিটে আবারও এগিয়ে যাওয়ার সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেননি মিডফিল্ডের মধ্যমণি ডি-ব্রুইনে।

৩৬ মিনিটে জেসুসের কল্যাণে আবারও গোল পায় সিটি। দুর্দান্ত ক্ষিপ্রতায় দৌড়ে এসে লং থ্রু বল ধরে দারুণ ফিনিশিং টাচে গোল করেন তিনি। বিরতির ঠিক আগে সিটি গোলমুখে আবার শট নিলেও অ্যালিসন সে যাত্রা রক্ষা করেন লিভারপুলকে। ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় গার্দিওলার শিষ্যরা।

বিরতির পরপরই গোল শোধ করে লিভারপুল। মোহাম্মদ সালাহর ডিফেন্সচেরা পাস বক্সে পেয়ে জোরালো শটে গোল করেন সাদিও মানে। গোলের পর উজ্জীবিত রেডরা ৫২ মিনিটে এগিয়ে গিয়েছিল প্রায়। সালাহর ক্রস থেকে জটা একদম সহজ সুযোগ নষ্ট করলে সমতায় থাকে খেলা।

৬৩ মিনিটে স্টার্লিং গোল করলেও অফসাইডে বাতিল হয় সেটি। এরপর দুই দলই আরও কিছু আক্রমণ করলেও কখনো আটকেছেন ডিফেন্ডাররা, কখনো বাধা হয়ে দাড়িয়েছে বারপোস্ট। একদম শেষ মুহূর্তে রিয়াদ মাহরেজ সহজ সুযোগ নষ্ট করলে ড্রয়ে সমাপ্ত হয় খেলা।

এই ম্যাচ জিতলে সিটির থেকে শীর্ষস্থান কেড়ে নিত লিভারপুল। তবে এখনও শিরোপার সুযোগ হাতছাড়া হয়নি ক্লপের শিষ্যদের। গার্দিওলার দলের থেকে মাত্র ১ পয়েন্ট পিছিয়ে প্রিমিয়ার লিগ পয়েন্ট টেবিলের দুইয়ে অবস্থান করছে অল রেডরা।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ