36 C
আবহাওয়া
১২:৫০ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে সরকার : মির্জা ফখরুল

অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে সরকার : মির্জা ফখরুল

মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে বর্তমান সরকারের পতন ঘটানোর জন্য দলের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সবচেয়ে খারাপ অবস্থার মধ্যে থেকেও সবাইকে উঠে আসতে হবে বলে জানান তিনি।

শুক্রবার (১০ই সেপ্টেম্বর) এক ভার্চুয়াল আলোচনা সভায় এই আহ্বান জানান মির্জা ফখরুল। এই আলোচনা সভার আয়োজন করে ২০১১ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে চাকুরিচ্যুত কর্মকর্তা-কর্মচারীরা ।

সে সময় মির্জা ফখরুল আরও বলেন, আজকে যারা তরুণ-যুবক আছেন তাদেরকে জাগাতে হবে। এই যুদ্ধে জয়লাভ করা ছাড়া এর কোনো বিকল্প নেই। যারা আজকে যারা একটা দানবীয় সরকারের মাধ্যমে জনগণকে নিষ্পেষণ করছে, তাদেরকে প্রতিরোধ করা না গেলে এই অবস্থা কিন্তু চলতেই থাকবে। জনগণের কোন সমস্যা সমাধান হবেনা। সেজন্য আজকে সবচেয়ে বড় প্রয়োজন ঐক্য গড়ে তোলা।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকার অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে। এই সরকার যত দিন ক্ষমতায় থাকবে দেশ-জাতি ততোই ধংসের পথে যাবে। তাই ভেঙ্গে না পড়ে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে বলে জানান মির্জা ফখরুল।

এছাড়া, জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের চাকরিচ্যুতির ঘটনায় ক্ষতিগ্রস্তদের প্রতি একাত্মতা ও সহমর্মিতা প্রকাশ করেন তিনি।

ড. ফারুক আহমেদ শিপনের সভাপতিত্বে ও একেএম ওয়াহিদুজ্জামানের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েম্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের চাকুরিচ্যুতদের মধ্যে আতাউর রহমান, মজিবুর রহমান, আজিজুল হক, উর্মি রহমান, নুরুন্নাহার লাকী, ইয়াকুব মিয়া, আমির হোসেন, মিয়া হোসেন রানা, রবিউল ইসলাম রবি, আবদুল হালিম, আবু হানিফ খন্দকার, মামুনুর রহমান, আশরাফুল আলম, আকরাম হোসেন।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ