29 C
আবহাওয়া
১২:০৮ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৩, ২০২৩
Bnanews24.com
Home » রাতের তাপমাত্রা কমতে পারে

রাতের তাপমাত্রা কমতে পারে

আবহাওয়া

বিএনএ, ঢাকা : সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে একথা বলা হয়েছে।

এদিকে পরবর্তী দু’দিনে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে। পরের ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এ সময়ের মধ্যভাগে রাতের তাপমাত্রা কমতে পারে।

শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায় ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। এছাড়াও ঈশ্বরদীতে ১২ দশমিক ২, রাজশাহীতে ১২ দশমিক ৬, দিনাজপুরে ১৩ দশমিক ০, সৈয়দপুরে ১৩ দশমিক ৮, তাড়াশে ১৩ দশমিক ৯, যশোর , কুমারখালী ও ডিমলায় ১৪ দশমিক ০, রাজারহাটে ১৪ দশমিক ২, বগুড়ায় ১৪ দশমিক ৪ এবং ময়মনসিংহে ১৪ দশমিক ৬ ডিগ্রি সলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আজ দেশের সর্বোচ্চ তাপমাত্রা সীতাকুন্ডে ৩১ ডিগ্রি সেলসিয়াস  রেকর্ড করা হয়েছে।

এদিকে বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ০, রাজশাহীতে ১২ দশমিক ৬, রংপুরে ১৫ দশমিক ০, ময়মনসিংহ ১৪ দশমিক ৬, সিলেটে ১৭ দশমিক ৮, চট্টগ্রামে ১৮ দশমিক ১, খুলনায় ১৬ দশমিক ৮ এবং বরিশালে ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে ।

এছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ বিহার এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Total Viewed and Shared : 153 


শিরোনাম বিএনএ