40 C
আবহাওয়া
৬:০৯ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ডেঙ্গু, ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি আরও ২২৪

ডেঙ্গু, ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি আরও ২২৪

ডেঙ্গুরোগী

বিএনএ ঢাকা: ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশের হাসপাতালে আরও ২২৪ রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে  রাজধানী ঢাকায় ১৬৫ জন এবং অন্যান্য বিভাগে ৫৯ জন।

শনিবার (৯ অক্টোবর ) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম থেকে দেয়া সর্বশেষ তথ্যে এসব জানা গেছে।

এতে জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৯৭৩ রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪৬টি হাসপাতালে ৭৯০ জন এবং অন্যান্য বিভাগের হাসপাতালে ১৮৩ জন ভর্তি রয়েছেন। চলতি বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে মোট ভর্তি হয়েছেন ১৯ হাজার ৯১৮ জন। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৮ হাজার ৮৭২ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, চলতি বছরের জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন, আগস্টে সাত হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে সাত হাজার ৮৪১ জন ও অক্টোবরে শনিবার পর্যন্ত এক হাজার ৭২১ জন রোগী ভর্তি হন।

এছাড়া, চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ৭৩ জনের মৃত্যু হয়। এর মধ্যে জুলাই মাসে ১২ জন, আগস্টে ৩৪ জন ও সেপ্টেম্বরে ২৩ জন ও অক্টোবরে আজ পর্যন্ত চারজনের মৃত্যু হয়েছে বলে জানানো হয়।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ