27 C
আবহাওয়া
১:৪১ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » করোনা: বিশ্বে মৃত্যু ৪৩ লাখ ছাড়াল

করোনা: বিশ্বে মৃত্যু ৪৩ লাখ ছাড়াল


বিএনএ ঢাকা: কোনোভাবেই কমছে না বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে প্রাণহানি ও আক্রান্তের সংখ্যা।ভাইরাসটিতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও ৭ হাজার ৯০৮ জনের মৃত্যু হয়েছে। বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৪৩ লাখ ৬ হাজার ৯৪৮ জনে পৌঁছেছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৪ লাখ ৬৯ হাজার ৯৪২ জন। ফলে বিশ্বে মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ কোটি ৩৪ লাখ ৪ হাজার ৪৩৪ জনে।

সোমবার (৯ আগস্ট) সকালে এ তথ্য জানিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে মধ্যপ্রচ্যের দেশ ইরানে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৯ হাজার ৬১৯ জন। এখন পর্যন্ত ইরানে ৪১ লাখ ৫৮ হাজার ৭২৯ জন আক্রান্ত এবং ৯৪ হাজার ১৫ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে ইন্দোনেশিয়ায়। এ সময়ে দেশটিতে ১ হাজার ৪৯৮ জন মারা গেছেন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ২৬ হাজার ৪১৫ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৬ লাখ ৬৬ হাজার ৩১ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৭ হাজার ৯৬ জনের।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে এবং মৃতের সংখ্যার তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৪৪৭ জন এবং আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৩৫ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ১৯ লাখ ৬৯ হাজার ৫৮৮ জন এবং মারা গেছেন ৪ লাখ ২৮ হাজার ৩৩৯ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায়  নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৩৯০ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৬৫ লাখ ৪৩ হাজার ৩৩৮ জন আক্রান্ত এবং ৬ লাখ ৩৩ হাজার ১১৬ জন মারা গেছেন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৩৮৮ জন এবং আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৮৯৩ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১ লাখ ৬৫ হাজার ৬৭২ জন এবং ৫ লাখ ৬৩ হাজার ৪৭০ জনের মৃত্যু হয়েছে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ