26 C
আবহাওয়া
১:০৭ পূর্বাহ্ণ - এপ্রিল ১৭, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ব্যবসায়ীর বাড়ি থেকে ২৩২৮ লিটার সয়াবিন উদ্ধার

চট্টগ্রামে ব্যবসায়ীর বাড়ি থেকে ২৩২৮ লিটার সয়াবিন উদ্ধার


বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রামের ফটিকছড়ি ব্যবসায়ী আকতার হোসনের বাড়ি থেকে ২ হাজার ৩২৮ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়েছে।  এ ঘটনায় ওই ব্যবসায়ীকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে নগরের একটি গুদাম থেকে ১ হাজার ৫০ লিটার সয়াবিন তেল জব্দ করেছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (৭ মে) রাত সাড়ে ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ফটিকছড়ির ভূজপুর থানাধীন বাগানবাজার ইউনিয়নের দক্ষিণ গজারিয়া গ্রামে অভিযান চালিয়ে কার্টনভর্তি এসব তেল উদ্ধার করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর। আর রোববার (৮ মে) নগরের চৌমুহনীতে সিডিএ কর্ণফুলী মার্কেটে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান এ অভিযান পরিচালনা করেন।

জানা গেছে, দক্ষিণ গজারিয়া গ্রামে আক্তার হোসেন নামে এক ব্যবসায়ীর বাড়িতে তেল মজুদের গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। এসময় মজুত করে রাখা ২ হাজার ৩২৮ লিটার সয়াবিন তেল পাওয়া যায়।

এ অভিযানের বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর বলেন, অবৈধভাবে পণ্য মজুতের অভিযোগে অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন-১৯৫৬ এর বিভিন্ন ধারায় ৪০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। সেই সঙ্গে তাকে সংগ্রহে রাখা তেল আগামী ২৪ ঘণ্টার মধ্যে খোলাবাজারে বিক্রির নির্দেশনা দেয়া হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান বলেন, চৌমুহনী এলাকায় কর্ণফুলী মার্কেটে ভোজ্যতেলের দোকানগুলোতে অভিযান পরিচালনার সময় মেসার্স খাজা স্টোরের গোডাউনে ১ হাজার ৫০ লিটারের বেশি মজুতকৃত তেলের অস্তিত্ব পাওয়া যায়। এ সময় তেলগুলো তাৎক্ষণিক আশপাশের দোকানে বিক্রির ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি তেল মজুত করার অপরাধে ভোক্তা অধিকার আইন মোতাবেক প্রতিষ্ঠানটিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ