29 C
আবহাওয়া
১:১২ অপরাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » বন্য হাতির আক্রমনে সাতকানিয়ায় মহিলার মৃত্যু

বন্য হাতির আক্রমনে সাতকানিয়ায় মহিলার মৃত্যু

বন্য হাতির আক্রমণে  হাছিনা আক্তার (৪২) এক মহিলা নিহত

বিএনএ,সাতকানিয়া(চট্টগ্রাম): সাতকানিয়া—বাঁশখালী সীমান্তের পাহাড়ে লাকড়ি সংগ্রহে গিয়ে বন্য হাতির আক্রমণে  হাছিনা আক্তার (৪২) এক মহিলা নিহত হয়েছেন। শুক্রবার (৮ মার্চ) বেলা আনুমানিক ১১ টার দিকে চট্টগ্রামের বাশঁখালী থানাধীন বেঁলগাও চা বাগানের নিকটে এ ঘটনা ঘটে।

নিহত হাছিনা আক্তার সাতকানিয়া উপজেলার চরতী ইউনিয়নের দুরদুরী গুনাপাড়ার মৃত লেদু মিয়ার স্ত্রী ও সায়েমের মা।

জানা যায়, হাছিনা বেগম ও তার মা ছারা খাতুনসহ কয়েকজন মহিলা লাকড়ি সংগ্রহের জন্য সাতকানিয়া—বাঁশখালী সীমান্তের পাহাড়ে যান। এসময় বন্যহাতি আসতে দেখে অন্যরা পালিয়ে গেলেও অসুস্থ শরীর নিয়ে দৌঁড়াতে না পারায় হাছিনা আক্তার বন্য হাতির কবলে পড়ে যান। হাতি এসময় হাসিনাকে মাটিতে আচঁড়ে শরীর ক্ষতবিক্ষত করলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

নিহত হাছিনা আক্তারের ছেলে সায়েম বলেন, আমার মা শহরে চাকরি করেন এবং প্রতি শুক্রবার ছুটির দিনে গ্রামে আসেন। বাড়িতে লাকড়ি না থাকায় আমার নানু আর মা পাহাড়ে লাকড়ি সংগ্রহ করতে যান। নানু ছিল পাহাড়ের উপরে আর আমার মা ছিলেন নিচে। এমন সময় প্রথমে একটি হাতি এসে আমার মা কে পাকড়াও করে এবং পরে ছয়টি হাতি এসে আমার মাকে মাটিতে আছড়ে শরীর ছিঁড়ে ফেলে। তিনি আরও বলেন, আমার কোন ভাই—বোন নাই, পরিবারে আমি একা। বাবা আজ থেকে ১৪ বছর আগে মারা এলাকার গহিন পাহাড়ে দুষ্কৃতিকারীর হাতে নিহত হন।

চরতি উইপি চেয়ারম্যান রুহুল্লাহ চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি অত্যন্ত মর্মান্তিক। প্রতিবছর এ এলাকায় বন্যহাতির আক্রমনের শিকার হচ্ছেন লোকজন।

বিএনএ,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ