31 C
আবহাওয়া
১২:০৫ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » বিধায়ক হিসেবে শপথ নিয়েছেন মমতা

বিধায়ক হিসেবে শপথ নিয়েছেন মমতা

বিধায়ক হিসেবে শপথ নিয়েছেন মমতা

বিএনএ বিশ্ব ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের ভবানীপুর উপ-নির্বাচনে জয়ের পর বিধায়ক হিসেবে শপথ নিয়েছেন মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বৃহস্পতিবার (০৭ অক্টোবর) দুপুরে বিধানসভায় তাকে শপথবাক্য পাঠ করান রাজ্যপাল জগদীপ ধনখড়। সে সময় মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামশেরগঞ্জ উপ-নির্বাচনের নবনির্বাচিত বিধায়কদেরও শপথ পাঠ করান তিনি। শপথের আগে সকালে বেশ কয়েকটি পূজামণ্ডপ পরিদর্শনে যান মমতা ব্যানার্জি।

উপ-নির্বাচনে জয়ী ৩ বিধায়কের শপথ ঘিরে বিধানসভা ও রাজভবনের মধ্যে তৈরি হয় সাংবিধানিক জটিলতা। তীব্র টানাপোড়েনের পর প্রথা ভেঙে দুপুরে বিধানসভায় আসেন রাজ্যপাল জগদীপ ধনখড়। শপথ পড়ান মমতা ব্যানার্জিকে।

প্রথমে ঠিক হয়েছিল বৃহস্পতিবার বেলা পৌনে ১২টায় বিধায়ক পদে শপথ নেবেন মমতা ব্যানার্জি। সে অনুযায়ী অনুষ্ঠানপর্বও নির্ধারণ করা হয়েছিল। ওই সময়ের ব্যাপারে রাজ্যপাল সম্মতিও দিয়েছিলেন। কিন্তু এরপরই শপথগ্রহণ অনুষ্ঠান পিছিয়ে দুপুর ২টায় করার জন্য বিধানসভার সচিবালয় থেকে বার্তা পাঠানো হয়। কেন হঠাৎ করে এই সময় বদল করা হলো, সেটি স্পষ্ট করে জানায়নি তৃণমূল। তবে গ্রহ নক্ষত্রের সময় দেখে অনেক রাজনীতিকই যে শুভ কাজের সময় বেছে নেন, সেটি কারো কাছে গোপন নয়।

এর আগে দক্ষিণ কলকাতার ভবানীপুর আসনে উপনির্বাচনে রেকর্ড ভোটে জয়লাভ করেন মমতা। বিজেপির প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে হারিয়ে ভবানীপুরে জয়ের হ্যাটট্রিক গড়েন তিনি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ