24 C
আবহাওয়া
৬:২৯ পূর্বাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » হুতির ক্ষেপণাস্ত্র হামলায় বারবাডোজের জাহাজ ধ্বংস

হুতির ক্ষেপণাস্ত্র হামলায় বারবাডোজের জাহাজ ধ্বংস

বারবাডোজের জাহাজ ধ্বংস

বিশ্ব ডেস্ক : ইয়েমেনের হুতি বিদ্রোহীরা তাদের আদেশ অমান্য করার অভিযোগে বারবাডোজের পতাকাবাহী জাহাজ ‘ট্রু কনফিডেন্স’এর ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। খবর বিবিসির। ইয়েমেনের এডেন উপসাগর উপকূলের এ ঘটনায় জাহাজের দুই নাবিক নিহত হয়েছেন। আহত হন আরও ছয়জন।

বুধবার (৬ মার্চ) স্থানীয় সময় বিকেলে হামলার পরপরই জাহাজটিতে আগুন ধরে যায় এবং ধীরে ধীরে সাগরে ডুবতে থাকে।

মার্কিন কর্মকর্তারা বলেছেন, ইয়েমেনের হুতি বিদ্রোহীরা এই ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। বিদ্রোহী গোষ্ঠীটিও হামলার দায় স্বীকার করেছে।

হুতির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, হুতি নৌবাহিনী সতর্কতা জারি করলেও জাহাজটি তা অগ্রাহ্য করে। ইয়েমেনে ব্রিটিশ দূতাবাস এ হামলার নিন্দা জানিয়েছে। বলেছে, আন্তর্জাতিক বাণিজ্যিক পরিবহনে হুতিদের লাগামহীন হামলার কারণে নাবিকদের মৃত্যুর ঘটনা ঘটেছে।

নির্যাতিত ফিলিস্তিনিদের প্রতি সংহতি ও গাজায় ইসারাইলি দখলদার বাহিনীর গণহত্যার প্রতিবাদে এডেন উপসাগর থেকে শুরু করে বাবেল মানদেব ও লোহিত সাগর পর্যন্ত ইসরাইল ও দেশটির সঙ্গে সম্পর্ক রয়েছে পশ্চিমা এমন দেশগুলোর জাহাজ লক্ষ্য করে হামলা চালাচ্ছে হুতিরা। বিশেষত: ইসরায়েলগামি কাগোর্ জাহাজে।
 
যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যও বসে নেই হুতিদের হামলার জবাব দিতে। দেশদুটি সশস্ত্র গোষ্ঠীটির ইয়েমেনের বিভিন্ন লক্ষ্যবস্তুতে মাঝে মাঝে পাল্টা বিমান  হামলা চালাচ্ছে। তাতেও খুব একটা সফল হয়নি তারা। হামলা অব্যাহত রেখেছে বিদ্রোহী গোষ্ঠীটি।
এসজিএন

Loading


শিরোনাম বিএনএ