30 C
আবহাওয়া
৯:৩২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা

পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা

পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা

বিএনএ ক্রীড়া ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সোমবার (৬ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে এ দল ঘোষণা করা হয়।

দল থেকে বাদ পড়েছেন শারজীল খান ও অলরাউন্ডার ফাহিম আশরাফ। স্কোয়াডে আসিফ আলী ও খুশদিল শাহকে  সুযোগ করে দিয়েছেন নির্বাচকরা।

ঘোষিত দলে যারা আছেন তারা হলেন, বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, মোহাম্মদ রিজওয়ান, আসিফ আলী, শোয়েব মাকসুদ, আজম খান, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহীন আফ্রিদি, হারিস রউফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ হাসনাইন।  ১৫ জনের স্কোয়াডের সঙ্গে তিনজনকে অতিরিক্ত রাখা হয়েছে। তারা হলেন লেগ স্পিনার উসমান কাদির, শাহনেওয়াজ দাহিনি ও ফখর জামান।

বিশ্বকাপের আগে ঘরের মাঠে ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজও খেলবে এই দলটি। বিশ্বকাপে ২৪ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের প্রথম ম্যাচ।

এদিকে, ঘোষিত দল নিয়ে আলোচনা-সমালোচনা হওয়ার আগেই পাকিস্তান ক্রিকেট বোর্ডে ঝড় লেগেছে। হেড কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন মিসবাহ উল হক। ওয়াকার ইউনূস ছেড়ে দিয়েছেন বোলিং কোচের দায়িত্ব।

মিসবাহ জানিয়েছেন, কোয়ারেন্টিনের কঠিন জীবনের সংগে পেরে উঠছেন না তিনি। সেজন্য কোচের দায়িত্ব ছেড়ে দিচ্ছেন। বিশ্বকাপের ঠিক আগে এভাবে দায়িত্ব ছাড়া ঠিক নয়। এরপরও নতুন কাউকে খুঁজে নিতে বলেছেন তিনি।

ওয়াকার ইউনূস জানিয়েছেন, মিসবাহ দায়িত্ব ছেড়ে দিচ্ছেন বলে তিনিও সরে যাচ্ছেন। অন্যদিকে গুঞ্জন রয়েছে পাকিস্তান দলে মোহাম্মদ হাফিজ, শোয়াইব মাকসুদদের নেয়ার কারণে কোচ মিসবাহ অখুশী। বিকল্প হিসেবে তার পছন্দের ওপেনার ফখর জামানকে রাখা হয়েছে। দলে নেয়া হয়েছে উইকেটরক্ষক আজম খানকে। তাকেও পছন্দ নয় মিসবাহ’র।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ