31 C
আবহাওয়া
৪:০৯ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ‘জায়েদ-নিপুন কেউ বসতে পারবেন না চেয়ারে’

‘জায়েদ-নিপুন কেউ বসতে পারবেন না চেয়ারে’

জায়েদ খানের পক্ষে হাইকোর্টের কোর্টের আদেশ স্থগিত

বিএনএ ডেস্ক, ঢাকাচলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে জায়েদ খানকে বহাল রেখে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের চেম্বার জজ আদালত। একই সঙ্গে সাধারণ সম্পাদকের চেয়ারে জায়েদ খান বা নিপুন আক্তারকে না বসার নির্দেশনা দেয়া হয়েছে।

বুধবার (৬ মার্চ) দুপুরে আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের চেম্বার জজ আদালতে এ আদেশ দেন।

এদিকে হাইকোর্টের রায়ের পর শুক্রবার (০৪ মার্চ) বিকেলে এফডিসিতে শপথ বাক্য পাঠ করেন জায়েদ খান। চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন তাকে শপথ পাঠ করান। শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা ডিপজল, অরুনা বিশ্বাসসহ জায়েদ খান প্যানেলের আরও অনেকে।

গত বৃহস্পতিবার (৩ মার্চ) চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে আপিল আবেদন করেন চিত্রনায়িকা নিপুন।

এর আগের দিন বুধবার (২ মার্চ) জায়েদ খানের প্রার্থিতা বৈধ ঘোষণা করে রায় দেন বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। এছাড়া জায়েদের প্রার্থিতা বাতিল করে নিপুনকে সাধারণ সম্পাদক হিসেবে জয়ী ঘোষণা করে শিল্পী সমিতির আপিল বোর্ড যে সিদ্ধান্ত দিয়েছিল, রায়ে সেটিকেও অবৈধ ঘোষণা করেন আদালত।

গত ২৮ জানুয়ারি চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন হয়। প্রাথমিক ফলাফলে সাধারণ সম্পাদক পদে বিজয়ী ঘোষণা করা হয় জায়েদ খানকে। পরে জায়েদের বিরুদ্ধে ‘টাকা দিয়ে ভোট কেনা’সহ নির্বাচনকে প্রভাবিত করার অভিযোগ আনেন প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিপুন। সাধারন সম্পাদক পদে পুনরায় ভোটের দাবিও তোলেন তিনি।

নিপুনের আবেদনের পরিপ্রেক্ষিতে জায়েদ খানের পদ বা প্রার্থিতা বাতিল হবে কি না- সে বিষয়ে ৪ ফেব্রুয়ারি বিকেলে এফডিসিতে বসেন শিল্পী সমিতির আপিল বোর্ড। এরপর বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান জায়েদের প্রার্থিতা বাতিল করে নিপুনকে সাধারণ সম্পাদক ঘোষণা করেন।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ