27 C
আবহাওয়া
২:১৮ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » রাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৮২ শতাংশ

রাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৮২ শতাংশ


বিএনএ, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। মঙ্গলবার (৫ মার্চ) ৪ শিফটে এ পরীক্ষা সমাপ্ত হয়েছে। ১ম শিফটের পরীক্ষা সকাল ৯টা থেকে ১০টা, দ্বিতীয় শিফটে বেলা ১১টা থেকে ১২ টা, তৃতীয় শিফটে দুপুর ১টা থেকে ২টা এবং ৪র্থ শিফটে বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।

বিজ্ঞান, কৃষি, প্রকৌশল, জীববিজ্ঞান, ভূ-বিজ্ঞান, ফিশারীজ ও ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের ২৬টি বিভাগ এই ইউনিটভুক্ত। ইউনিটের চার গ্রুপের প্রতিটিতে নিবন্ধিত পরীক্ষার্থী ছিল প্রথম তিন  গ্রুপে ১৮ হাজার ৬৪৪ জন এবং চতুর্থ  গ্রুপে ১৮ হাজার ৬৪৫ জনসহ মোট ৭৪,৫৭৭  জন। পরীক্ষাসমূহে উপস্থিতির শতকরা হার  গ্রুপ-১ এ ৮২.০৩, গ্রুপ-২ এ ৮১.৯০,  গ্রুপ-৩ এ ৮২.০৭,  এবং গ্রুপ-৪ এ ৮২.৪৭ শতাংশ। সি ইউনিটে উপস্থিতির গড় হার ৮২.১২ শতাংশ।

তথ্যগুলো নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে।

এদিকে পরীক্ষার সার্বিক পরিবেশ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন শিক্ষার্থী ও অভিভাবকরা। বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের হেল্পডেস্ক থেকে যথেষ্ট সহযোগিতা পেয়েছেন এবং তেমন ভোগান্তিতে পড়তে হয়নি বলেও জানান তারা।

ভর্তিচ্ছু আশিক মল্লিক জানান, পরীক্ষার প্রশ্নপত্র যেমনটা আশা করেছিলাম ঠিক তেমনটা হয়নি। তবে আমি আশাবাদী ভালো একটা ফলাফল আসবে। পরীক্ষার হলে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি তাছাড়া সার্বিক সুযোগ সুবিধা পেয়েছি আর রাবি ক্যাম্পাস অনেক সাজা গোছানো তা নিয়ে আলাদাভাবে বলার কিছু নেই। তবে ভর্তি পরীক্ষা বিভাগীয় পর্যায়ে নেওয়া হলে তা আমাদের জন্য অনেক ভালো হবে।

উল্লেখ্য, আগামী ৬ ও ৭ মার্চ কলা ও ব্যবসায় অনুষদভুক্ত ‘এ’ ও ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিএনএনিউজ/ সৈয়দ সাকিব/ এইচ.এম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ