31 C
আবহাওয়া
৫:১২ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » মিরসরাইয়ে ওএমএস’র চাল দোকানে

মিরসরাইয়ে ওএমএস’র চাল দোকানে

মিরসরাইয়ে ওএমএস'র চাল দোকানে

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি: মিরসরাইয়ের খোলাবাজারে সরকার কর্তৃক ন্যায্য মূল্যে বিক্রয়ের জন্য সরবরাহকৃত চাউল দোকানে বিক্রয় করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত ডিলারের নাম আবুল কাশেম। তিনি মিরসরাই পৌরসভার ৯নং ওয়ার্ড এলাকার কালামিয়া বাজার এলাকায় ওএসএমএর পন্য সরবরাহ করেন। উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা ঘটনার সত্যতা স্বীকার করে অভিযুক্তের ডিলার শীপ বাতিলের সুপারিশ করবেন বলে জানিয়েছেন।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ অফিস সূত্রে জানা গেছে, সোমবার (২ আগষ্ট) রাতে ৯০ বস্তাচাউল (সাড়েচারটন) ও ৪০ বস্তা (দুইটন) আটা সরবরাহ করা হয় ন্যায্য মূল্যে বিতরণের জন্য। অভিযোগ উঠেছে ওই রাতেই ডিলার আবুল কাশেমের ছেলে মেহেদি ৭০ বস্তা (সাতে ৩টন) চাউল ও ১০ বস্তা (৫০০ কেজি) আটা স্থানিয় খুচরা দোকানি ও বিভিন্ন লোকের কাছে বেশি দামে বিক্রয় করে দেয়।

ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য সরেজমিনে গিয়ে দেখা যায়, স্থানিয় মুদি দোকানদার সবুর আহম্মেদের দোকানে বিভিন্ন চাউলের পাশাপাশি খাদ্য অধিদপ্তরের একটি চাউলের বস্তা রাখা হয়েছে বিক্রয়ের উদ্দেশ্যে। এ ব্যাপারে জানতে চাইলে সবুর আহম্মদ উপযুক্ত ব্যাখ্যা দিতে পারেন নি।

ডিলার আবুল কাশেমের ছেলে মেহেদি  এই ব্যাপারে স্থানিয় ওয়ার্ড কমিশনার সংগ্রামের সাথে কথা বলার জন্য পরামর্শ দেন। স্থানিয় ওয়ার্ড কমিশনার সংগ্রাম উক্ত চাউল সরবরাহ করেছেন বলে জানায় মেহেদি। এ ব্যাপারে জানতে চাইলে ওয়ার্ড কমিশনার সংগ্রাম জানান, স্থানিয় ১০জন উপকার ভোগিদেরকে সরবরাহ করা হয়েছিল উক্ত চাউল। কিন্তু এই ব্যাপারে উপকারভুগিদের তালিকা চাইলে তা দেখাতে ব্যার্থ হয়েছেন তিনি। দোকানদার সবুর আহম্মেদ ৭ জনের একটি তালিকা দেখালোও তার সত্যতা পাওয়া যায়নি।

এদিকে দুপুর ১টায় পুনরায় উক্ত ডিলারের দোকানে সরেজমিনে গিয়ে দেখা যায়, স্থানিয় বাজার থেকে নুরজাহান ব্র্যান্ডের ১০বস্তা চাল  ক্রয় করে সেখান থেকে চাল সংগ্রহ করে গোপনে সরকারি চাউলের বস্তায় রাখা হচ্ছে। এ সময় উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ অফিস সহকারী আশরাফ হাতেনাতে ধরে ফেলেন। তখন ডিলার কাশেমের ছেলে মেহেদি স্বীকার করেন তার কিছু চাল কম আছে তাই বাজার থেকে নুরজাহান ব্র্যান্ডের চাউল ক্রয় করে তা পূরন করছে।

এ ব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তা শামসুন নাহার স্বর্ণা জানান, তথ্য প্রমানের প্রেক্ষিতে চাল বিক্রয়ের বিষয়টি পরিষ্কার। এমন অপরাধ গ্রহণ যোগ্য নয়। তার ডিলার শিপ বাতিলের জন্য সুপারিশ করা হবে।

উপজেলা নির্বাহীকর্মকর্তা মিনহাজুর রহমান ও সহকারী কমিশনার ভুমি সুবল চাকমা ঘটনার স্থল পরিদর্শন করে উপযুক্ত ব্যাবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন। এ ছাড়া ডিলারের অনিয়মের বিষয়টি পৌর মেয়র গিয়াস উদ্দিন তদারকি করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।

বিএনএনিউজ২৪, আশরাফউদ্দিন,জিএন

Loading


শিরোনাম বিএনএ