31 C
আবহাওয়া
১১:১৫ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » সিএসইর এমডিসহ ৮ জনের বিরুদ্ধে দুদকের মামলা

সিএসইর এমডিসহ ৮ জনের বিরুদ্ধে দুদকের মামলা

দুদক

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি মামুন-উর-রশীদসহ আটজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। চার কোটি টাকা আত্মসাতের অভিযোগে এ মামলা করা হয়।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) দুদক সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এ মামলাটি দায়ের করেছেন দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ জয়নাল আবেদীন। বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য্য।

মামলার বাকি আসামিরা হলেন-সচেতন সাহায্য সংস্থার নির্বাহী পরিচালক জেসমিন রশিদ, প্রেসিডেন্ট হাসনা হেনা, সাধারণ সম্পাদক নাসরিন আক্তার, স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক ব্যবস্থাপক শোয়েব মাহমুদ তুহিন, সাবেক সিনিয়র এক্সিকিউটিভ অফিসার শেখ মোহাম্মদ মুনসুরুল করিম ও সাবেক ভাইস-প্রেসিডেন্ট আমিনুল ইসলাম।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা পারস্পরিক যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে কথিত ক্ষুদ্রঋণ বিতরণকারী প্রতিষ্ঠান সচেতন সাহায্য সংস্থার অনুকূলে এসওডি ঋণের নামে চার কোটি টাকা দিয়েছেন। পরে ওই প্রতিষ্ঠান কোনো ক্ষুদ্রঋণ বিতরণ না করে ঋণের অর্থ স্থানান্তর করে আত্মসাৎ করে। আসামিরা দুর্নীতি প্রতিরোধ আইন ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে শাস্তিযোগ্য অপরাধ করেছেন বলেও অভিযোগ করেছে দুদক।

দুর্নীতি দমন কমিশনের অভিযোগ, ২০১৭ সালে ২১ নভেম্বর থেকে ২০১৮ সালে ৬ জুনের মধ্যে দুর্নীতির এই ঘটনা ঘটেছে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ