30 C
আবহাওয়া
১২:১৬ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » গাইবান্ধা-৫ আসনে ভোট গণনা চলছে

গাইবান্ধা-৫ আসনে ভোট গণনা চলছে

গাইবান্ধা-৫ আসনে উপনির্বাচন

বিএনএ: গাইবান্ধা-৫ আসনে ভোটগ্রহণ শেষে এখন চলছে গণনা। উপনির্বাচনে দ্বিতীয়বার ভোটগ্রহণে ভোটার উপস্থিতি বেশ কম লক্ষ্য করা যায়।

বুধবার (৪ জানুয়ারি) বিকাল সাড়ে ৪টায় ভোট গ্রহণ শেষ হয়। এরপরই শুরু হয় গণনা। এর আগে সকাল সাড়ে ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ।

রিটার্নিং কর্মকর্তা ও ঢাকা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান, ১৪৫ কেন্দ্রের সবগুলোতে ভোট গ্রহণ করা হয়েছে ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএমে। মনিটরিং করতে বসানো হয় ১ হাজার ২৪২টি সিসিটিভি ক্যামেরা। তবে উল্লেখযোগ্য কোন অনিয়ম বা কারচুপির ঘটনা কোন কেন্দ্রেই ঘটেনি।

রিটার্নিং কর্মকর্তা জানান, প্রতিটি কেন্দ্রে পুলিশ ও আনসার সদস্য মোতায়েন রয়েছে। ফলাফল ঘোষণা না হওয়া পর্যন্ত মাঠে থাকবে বিজিবি, র‍্যাব ও পুলিশের মোবাইল টিম। দায়িত্ব পালন করছেন নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

গাইবান্ধা-৫ আসনটি ফুলছড়ি ও সাঘাটা উপজেলা নিয়ে গঠিত। এ দুই উপজেলার ১৭টি ইউনিয়নে মোট ভোটার ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৭০ হাজার ১৬০ এবং পুরুষ ভোটার ১ লাখ ৬৯ হাজার ৫৮৩ জন। দুই উপজেলায় ভোটকেন্দ্র ১৪৫টি এবং বুথের সংখ্যা ৯৫২টি।

গত ১২ অক্টোবর গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে অনিয়মের অভিযোগ ওঠে। পরে ভোট বন্ধ করে দেয় নির্বাচন কমিশন। তদন্ত শেষে অনিয়মের সাথে জড়িত কর্মকর্তাদের শাস্তির সুপারিশও করে ইসি।

জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার মৃত্যুতে আসনটি শূন্য হয়। গত বছরের ১২ অক্টোবর আসনটিতে উপনির্বাচনে ভোট গ্রহণ করা শুরু হয়। তবে অনিয়মের অভিযোগে ভোট গ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ