36 C
আবহাওয়া
১১:০৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » আইয়্যির আইয়্যির বলে দৌড়

আইয়্যির আইয়্যির বলে দৌড়

আইয়্যির আইয়্যির বলে দৌড়

বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম),এনামুল হক নাবিদ : সারাদেশের ন্যায় আনোয়ারাও চলছে চলমান কঠোর লকডাউনের তৃতীয় দিন।রাস্তাঘাটে সুনসান নিরবতা। গণপরিবহন, দোকান-পাট বন্ধ বল্লেই চলে। প্রতিদিনের মত সকাল থেকেই প্রশাসনের কঠোর অবস্থান লক্ষ্য করা গেছে। তবে স্থানীয় দোকান-পাট ও হাট-বাজার গুলোতে মানুষের জনসমাগম ও ঝটলা ঠিকই রয়েছে।কঠোর এই লকডাউনে পুলিশ প্রশাসনের তৎপরতা বেশ চোখে পড়ার মত।

এদিকে প্রশাসনের গাড়ীর হুইসেল শুনলেই আইয়্যির আইয়্যির বলে শুরু হয় মানুষের দৌড়াদৌড়ি। এমন দৃশ্য চোখে পড়েছে উপজেলার অধিকাংশ এলাকায়।

শনিবার (৩ জুলাই) সকাল থেকে প্রতিদিনের মতই উপজেলার প্রশাসন ছিল কঠোর অবস্থানে । এদিকে সরকারি নির্দেশনা অমান্য করে দোকানপাট খোলা রাখা, মাস্ক পরিধান না করে বিনা প্রয়োজনে ঘোরাঘুরিসহ বিভিন্ন অপরাধে একাধিক জনকে ২২টি মামলায় সাড়ে ১৬ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।এদিকে সরকারি নিদের্শনার আলোকে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে উপজেলা প্রশাসনকে মাঠে কঠোর হতে দেখা যায়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ ও সহকারি কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরীর নেতৃত্বর উপজেলার সদর ইউনিয়ন, কালাবিবি দিঘীর মোড়, চাতরী চৌমুহনী বাজার, বন্দর কমিউনিটি সেন্টার, মালঘর বাজারসহ উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় টহলদারি ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অভিযান পরিচালনাকালে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ বলেন, আমরা জরিমানা করতে চাইনা। করােনাভাইরাস প্রতিরােধে সবাইকে সচেতন হতে হবে। সরকারি নির্দেশনা প্রতিপালন এবং করােনাভাইরাস মােকাবিলায় সকলের সহযোগিতাও কামনা করেন তিনি।
বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ