39 C
আবহাওয়া
৫:০৪ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » হেফাজতের সিনিয়র নায়েবে আমির আল্লামা ইয়াহইয়া আর নেই

হেফাজতের সিনিয়র নায়েবে আমির আল্লামা ইয়াহইয়া আর নেই


বিএনএ,চট্টগ্রাম : হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমীর ও আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া আর নেই।(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) শুক্রবার(৩ জুন) রাতে রাজধানী ঢাকার ইউনাইটেড হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন হুজুরের ব্যক্তিগত সহকারী  মাওলানা হাবিব আনোয়ার জানান, আজ শনিবার (৩ জুন) বাদ মাগরিব হাটহাজারী মাদ্রাসার মাঠে হুজুরের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া গত প্রায় দুই মাস ধরে অসুস্থ ছিলেন। তিনি বয়সজনিত নানা রোগসহ কোমর ব্যথা, হাইপ্রেশার রোগে ভুগছিলেন।  কয়েক মাস ধরে তিনি রাজধানীর ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।

ওই হাসপাতালে তার ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য গত ১৬ মে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দর থেকে একটি ফ্লাইটে করে ঢাকা পৌঁছেন। এরপর বেলা ১১টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উন্নত চিকিৎসার জন্য ব্যাংকক যান। সেখান থেকে চিকিৎসা নিয়ে ২৫ মে তিনি দেশে ফেরেন।

প্রসঙ্গত, আল্লামা ইয়াহইয়া ১৯৪৭ সালে চট্টগ্রামের হাটহাজারী পৌরসভার অন্তর্গত আলমপুর গ্রামের কাজী সালেহ আহমদ বাড়ির এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বিগত ২০২১ সালের ৮ সেপ্টেম্বর হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছিলেন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ