29 C
আবহাওয়া
৮:৫৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ধামরাইয়ে বংশী নদী রক্ষায় গণস্বাক্ষরের তৃতীয় দিন

ধামরাইয়ে বংশী নদী রক্ষায় গণস্বাক্ষরের তৃতীয় দিন


বিএনএ, সাভার : ঢাকার ধামরাইয়ে বংশী নদীর দূষণ ও দখল বন্ধ এবং নদীর তীর সীমানা পুনরুদ্ধারের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর  স্মারকলিপিতে স্বেচ্ছায় গণস্বাক্ষর কর্মসূচি করা হয়েছে। শুক্রবার (২ জুন) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ইসলামপুর বাসস্ট্যান্ড, ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বংশী নদীর তীরে বিভিন্ন স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের উদ্যোগে এ  গণস্বাক্ষর অনুষ্ঠিত হয়।

উক্ত গণস্বাক্ষর কর্মসূচির সমন্বয়ক ও সচেতন নাগরিক সমাজ ধামরাইয়ের সভাপতি মো. ইমরান হোসেন বলেন, বংশী নদীর দূষণ ও দখল বন্ধ নদীর তীর সীমানা পুনরুদ্ধারের দাবিতে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিতে স্বেচ্ছায় গণস্বাক্ষর কর্মসূচির আজকে তৃতীয় দিন। এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং ধামরাই উপজেলা পরিষদ চত্বরে গণস্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। এটা একটা চলমান প্রক্রিয়া।

আমরা পুরো ধামরাই উপজেলার বিভিন্ন স্থান থেকে গণস্বাক্ষর সংগ্রহ করে সর্বোচ্চ সংখ্যক গণস্বাক্ষরসহ মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হবে ইনশাআল্লাহ্।

শুক্রবারের গণস্বাক্ষর কর্মসূচিতে অন্যান্যদের  মধ্যে উপস্থিত ছিলেন বংশী নদী সুরক্ষা আন্দোলনের আহ্বায়ক মাহমুদুর রশিদ, বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন ধামরাই উপজেলা শাখার সভাপতি এসএম নজরুল ইসলাম, স্বেচ্ছাসেবী সংগঠন অঙ্কুরের সভাপতি মনজুরুল হক রনি,সামাজিক ও সাংস্কৃতিক সংগঠক হায়দার হোসেন খান জিতু,  সুশীল সমাজের প্রতিনিধিদের  মধ্যে ধামরাই ফাউন্ডেশন-এর প্রধান  প্রথম আলোর সহকারী সম্পাদক মাহমুদ ইকবাল,আরবান স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি ও ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) এর সহকারী পরিচালক মো. ওয়াহিদুজ্জামান, আরবান স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি মাহবুব আলম রাসেল,  স্থানীয়দের মধ্যে হযরত আলী, তানভীর আহমেদ ইপুসহ অন্যান্য স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

বিএনএনিউজ/ইমরান/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ