31 C
আবহাওয়া
২:৪৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » মিরসরাইয়ে বিদেশী নাগরিকের গাড়ি ডাকাতি

মিরসরাইয়ে বিদেশী নাগরিকের গাড়ি ডাকাতি

ঢাকা- চট্টগাম মহাসড়কে

মিরসরাই, প্রতিনিধি: ঢাকা- চট্টগাম মহাসড়কের মিরসরাই উপজেলার নিজামপুর পুলিশ ফাড়ির দুইশ গজের মধ্যে দুই চীনা নাগরিককে অস্ত্রের মুখে জিম্মি করে গাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে।  এসময় ডাকাতরা নগদ টাকা, মোবাইল, মানিব্যাগ ও প্রয়োজনীয় কাগজপত্র সহ দুটি ল্যাপটপের ব্যাগ ডাকাতি করে নিয়ে যায়।

মঙ্গলবার (২ জানুয়ারী) রাত আড়াইটার দিকে মিরসরাই উপজেলার ১৫নং ওয়াহেদ পুর ইউনিয়ন পরিষদের সামনে নিজামপুর পুলিশ ফাঁড়ির ২শ গজের মধ্যে এই ডাকাতির ঘটনা ঘটে।

প্রাপ্ত তথ্যে জানা যায়, ঢাকার উত্তরায় একটি চীনা  কোম্পানিতে কর্মরত একজন চীনা এবং চট্টগ্রামের বাঁশখালি উপজেলায় এসআলম গ্রুপে কর্মরত অপর চীনা নাগরিক উভয়ে ঢাকা মেট্রো-গ-৩১-৯১৯৮ নাম্বারের প্রাইভেটকার যোগে ঢাকা থেকে চট্টগ্রাম যাচ্ছিলেন।

রাত আড়াইটার দিকে মিরসরাই উপজেলার ১৫নং ওয়াহেদপুর ইউনিয়নের সামনে তাদের গাড়িতে রড় জাতিয় কিছু দিয়ে আঘাত করে। এতে আতঙ্কিত বিদেশী নাগরিকরা তাদের গাড়ি থামান।  গাড়ি থামানোর সাথে সাথে ওৎ পেতে থাকা ডাকাত দলের সদস্যরা অস্ত্রের মুখে মারধর করে মারাত্মক আহত করে বিদেশীদের ২টি ভিভো ও ১টি অপ্পো দামি মোবাইল ফোন, নগদ টাকা ও দুটি ল্যাপটপের ব্যাগ পাসপোর্টসহ গুরুত্বপূর্ণ মালামাল ডাকাতি করে নিয়ে যায়। বিদেশী নাগরিকরা মিরসরাই থানা পুলিশের দারস্থ হয়ে প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম ফিরে যান।  চীনা নাগরিকদের মৌখিক অভিযোগের ভিত্তিতে মিরসরাই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনাস্থলের কিছু দুরে পুকুর পাড়ে পরিত্যক্ত অবস্থায় পাসপোর্ট ও গুরুত্বপূর্ণ কাগজ সহ দুটি ল্যাপটপের ব্যাগ উদ্ধার করে।  তবে ঘটনার সাথে জাড়িত কাউকে আটক করতে পারে নাই থানা পুলিশ।

এবিষয়ে জানতে মিরসরাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেনের সরকারী নাম্বারে বার বার যোগাযোগ করে ও থানায় গিয়ে তাকে পাওয়া যায়নি। পরবর্তীতে মিরসরাই সার্কেল এসএপি ইফতেখার হাসানের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনাস্থল পরিদর্শনের কথা স্বীকার করে বিস্তারিত জানতে ওসির সাথে যোগাযোগ করতে বলেন।

কিন্তু পুনরায় ওসির সাথে যোগাযোগ করার চেষ্টা করেও ব্যার্থ হতে হয় এ প্রতিনিধি।

তবে ১৫নং ওয়াহেদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফজলুল কবির ফিরোজ এই প্রতিনিধিকে জানান, বিদেশী নাগরিকদের গাড়ি ডাকাতির ঘটনায় মিরসরাই থানা পুলিশ, ওসি কবির হোসেন ও সার্কেল এসপি ইফতেখার হাসান ঘটনাস্থল পরিদর্শন করেন।  ঘটনাস্থলের কিছু দূরত্বে পরিত্যক্ত অবস্থায় পাসপোর্টসহ দুটি ব্যাগ উদ্ধার করা হয়েছে। তবে নগদ টাকা, ল্যাপটপ, মানিব্যাগ ও মোবাইল উদ্ধার হয়নি।

ঘটনার ভিডিও ফুটেজ সহ ইউনিয়ন পরিষদ সিসিটিভি ক্যামেরার ডিভিআর থানা পুলিশ হেফাজতে নিয়ে তদন্ত করছে।

উল্লেখ্য উক্ত স্থানে এমন ডাকাতির ঘটনা নিত্য ব্যাপার বলে জানান মিরসরাইয়ের গাড়ি চালক লাবলু। এছাড়া নয়দুয়ারীয়া দিঘীর দক্ষিণ পাড় থেকে শুরু করে চরারকুল পর্যন্ত এলাকাটিতেও রাতের বেলায় গাড়িতে লাঠি ও রড় ছুড়ে প্রতিনিয়ত ডাকাতির ঘটনা ঘটে।

বিএনএনিউজ২৪, আশরাফ উদ্দিন, হাফিজুর, জিএন

Loading


শিরোনাম বিএনএ