29 C
আবহাওয়া
৭:২২ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » তৃতীয় দিনেও টাইগারদের ব্যাটিংয়ে দাপট

তৃতীয় দিনেও টাইগারদের ব্যাটিংয়ে দাপট

দাপট

বিএনএ স্পোর্টস ডেস্ক: নিউজিল্যান্ডের চেয়ে বাংলাদেশ এখনো পিছিয়ে আছে ২১ রানে। টাইগারদের হাতে আছে আরও ৬ উইকেট। সফরকারীদের লিড নেওয়াটা এখন কেবল সময়ের ব্যাপার। তৃতীয় দিনেও বাংলাদেশি ব্যাটাররা দাপট দেখাচ্ছেন মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে।

চা বিরতিতে যাওয়ার আগে প্রথম ইনিংসে ৪ উইকেটে ৩০৭ রান করেছে টাইগাররা। এর আগে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৩২৮ রান করে নিউজিল্যান্ড। দ্বিতীয় সেশনে কোনো উইকেট না হারিয়ে ২৬ ওভারে ৮৭ রান করে বাংলাদেশ।

টাইগাররা তৃতীয় দিন শুরু করে ২ উইকেটে ১৭৫ রান নিয়ে। তবে দিনের শুরুতে ওপেনার মাহমুদুল হাসান জয়কে হারায় সফরকারী দল। আগেরদিনের ৭০ রান নিয়ে দিন শুরু করেছিলেন তিনি। কিন্তু তার সঙ্গে ৮ রান যোগ করতেই নিল ওয়াগনারের তৃতীয় শিকার হিসেবে সাজঘরে ফেরেন জয়।

তবে ধীরস্থির ব্যাটিংয়ে বাংলাদেশকে এগিয়ে নিতে থাকেন মুমিনুল হক। মাঝখানে মুশফিকুর রহিম (১২) ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হলেও উইকেটরক্ষক লিটন দাসকে নিয়ে দলের ইনিংস বড় করতে থাকেন বাংলাদেশের অধিনায়ক।

দুজনে পেয়েছেন ফিফটি। ইতোমধ্যে ১৮৫ বলে ১০৪ রানের জুটি গড়েছেন মুমিনুল-লিটন। তার মধ্যে ১৭৫ বলে ৮ চারে ৬১ রান নিয়ে ব্যাট করছেন মুমিনুল। অন্যদিকে চতুর্থ উইকেটে নেমে চোখজুড়ানো ব্যাটিংয়ে ৯৭ বলে ৬ চারে ৫১ রান করেছেন লিটন।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ