40 C
আবহাওয়া
৪:২৪ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » কলকাতায় আবারও কারফিউ জারি

কলকাতায় আবারও কারফিউ জারি


বিএনএ, বিশ্বডেস্ক: করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে ফের বিধিনিষেধ চালু করচ্ছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। সোমবার (৩ জানুয়ারি) থেকে শুরু হওয়া এই বিধিনিষেধ ১৫ জানুয়ারি পর্যন্ত চলবে। নতুন বিধিনিষেধের আওতায় রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত নৈশ কারফিউ থাকবে। নির্দিষ্ট কারণ ও অনুমতি ছাড়া রাস্তায় বের হওয়া যাবে না।

রোববার (২ জানুয়ারি) রাজ্য সরকার থেকে এসব নির্দেশনা দেয়া হয়েছে। নির্দেশনায় বলা হয়েছে, কলকাতার মেট্রোরেল যত যাত্রী নিতে পারে, তার অর্ধেক নিতে পারবে। কোনো সামাজিক অনুষ্ঠানে ৫০ জনের বেশি মানুষকে আমন্ত্রণ জানানো যাবে না। সুইমিংপুল, সেলুন, বিউটি পারলার, ব্যায়ামাগার, পার্ক, চিড়িয়াখানা ইত্যাদি বন্ধ থাকবে।

রাজ্যের স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। সরকারি-বেসরকারি সব অফিসে অর্ধেক কর্মী উপস্থিত থাকতে পারবেন। সব ধরনের প্রশাসনিক বৈঠক ভার্চ্যুয়ালি করতে হবে।

গত কয়েক মাসে নানা ধরনের উৎসব চলায় মানুষের আর্থিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছিল। আবার নতুন করে বিধিনিষেধ শুরু হওয়ায় মানুষকে আবার খারাপ অবস্থার মধ্যে পড়তে হবে। এ ধরনের বিধিনিষেধ কম রাখার চেষ্টা করা হবে বলেও জানায় রাজ্য সরকার।

শনিবার পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের সর্বশেষ স্বাস্থ্য প্রতিবেদন অনুসারে চার হাজার পাঁচজনের ১২ জনের করোনা সংক্রমণ শনাক্তের তথ্য জানানো হয়। একই সময়ে ভাইরাস সংক্রমণে নয় জনের মৃত্যুর খবর জানানো হয়েছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ