26 C
আবহাওয়া
৫:০৬ পূর্বাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » শ্রীলঙ্কাকে ৩৩ রানে হারিয়ে চ্যাম্পিয়ন ভারতীয় লিজেন্ড

শ্রীলঙ্কাকে ৩৩ রানে হারিয়ে চ্যাম্পিয়ন ভারতীয় লিজেন্ড

চ্যাম্পিয়ন ভারতীয় লিজেন্ড

বিএনএ ডেস্ক: রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের ফাইনালে শ্রীলঙ্কাকে ৩৩ রানে হারিয়ে চ্যাম্পিয়ন ভারতীয় লিজেন্ড। ভারতের দেয়া ১৯৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৬২ রানে থামে শ্রীলঙ্কান লিজেন্ড। এর আগে ওপেনার নমন ওঝার অনবদ্য শতকে ১৯৫ রান তোলে ভারত।

ভারতের দেয়া টার্গেটের জবাব দিতে নেমে শ্রীলঙ্কান প্রথমসারির ৪ ব্যাটার তেমন সুবিধা করতে পারেন নি। ৪১ রানের মধ্যে হারায় ৪ উইকেট। সনাথ জয়সুরিয়া ৬ বলে ৫, দিলশান মুনাবীরা ৭ বলে ৮, তিলকরত্নে দিলশান ১৫ বলে ১১ ও উপুল থারাঙ্গা ফিরে যান ১৩ বলে ১০ রান করে।

পরের ৪০ রানের মধ্যে সাজ ঘরে ফেরেন শ্রীলঙ্কার আরও দুই উইকেট। আসেলা গুনারত্নে ১৭ বলে ১৯ ও ১১ বলে ২০ করেন জীবন মেন্ডিস।

তবে সপ্তম জুটিতে ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। মাহেলা উদওয়াত্তে ১৯ বলে ২৬ ও ইশান জয়রত্নে ২২ বলে ৫১ করে আউট হলে স্বপ্ন ভঙ্গ হয় শ্রীলঙ্কার। এরপরের ৩ ব্যাটারের কেউ দুই অংকের ঘরে পৌঁছাতে পারেন নি। ইসুরু উদানা ও ধম্মিকা প্রসাদ ফেরেন শূণ্য রানে। নুয়ান কুলাসেকারা ১ রান করে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত ১৬২ রানে থামে শ্রীলঙ্কার ইনিংস।

৭১ বলে ১০৮ রান করেন নমন ওঝা
৭১ বলে ১০৮ রান করেন নমন ওঝা

ভারতে সব বোলারই উইকেট পেয়েছেন। এর মধ্যে বিনয় কুমার ৩টি, অভিমন্যু মিঠুন ২টি এবং ১টি করে উইকেট শিকার করেছেন রাজেশ পাওয়ার, স্টুয়ার্ট বিনি, রাহুল শর্মা ও ইউসুফ পাঠান।

শনিবার (১ অক্টোবর) রাতে রায়পুরের শহীদ বীর নারায়ণ সিং আন্তর্জাতিক স্টেডিয়াম ম্যাচটি শুরু হয়। টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় লিজেন্ড-এর অধিনায়ক শচীন টেন্ডুলকার।

উদ্বোধনী জুটিতে হোঁটচ খায় ভারত। শূণ্য রানে ফিরে যান অধিনায়ক শচীন টেন্ডুলকার। এরপর দলীয় ১৯ রানের মাথায় আসে দ্বিতীয় আঘাত। সুরেশ রায়না ২ বল খেলে ৪ রানে ফিরে যান।

তবে তৃতীয় উইকেটে বিনয় কুমানের সাথে বড় জুটি গড়েন নমন ওঝা। দলীয় ১০৯ রানের মাথায় আউট হন বিনয় কুমার। ২১ বলে ৩৬ রান করে ফিরে যান তিনি। চতুর্থ উইকেটে যুবরাজ সিংও ভাল সঙ্গ দেন নমন ওঝাকে। ১৩ বলে ১৯ রান করে যুবরাজ সিং ফিরে যাওয়ার সময় ভারতের দলীয় সংগ্রহ ছিল ১৫৪।

শ্রীলঙ্কান লিজেন্ড
শ্রীলঙ্কান লিজেন্ড

পঞ্চম উইকেটেও ভাল জুটি গড়েন নমন ওঝা ও ইরফান পাঠান। দলীয় ১৮৭ রানের মাথায় ৯ বলে ১১ করে সাজ ঘরে ফেরেন ইরফান পাঠান। তবে ষষ্ঠ উইকেটে ইউসুফ পাঠান তেমন সুবিধা করতে পারেন নি। শেষ পর্যন্ত স্টুয়ার্ট বিনি ২ বলে ৮ ও নমন ওঝা ৭১ বলে ১০৮ রানে অপরাজিত থাকেন।

শ্রীলঙ্কার পক্ষে নুয়ান কুলাসেকারা ৩টি, ইসুরু উদানা ২টি ও ১ টি উইকেট শিকার করেন ইশান জয়রত্নে। ৭১ বলে ১০৮ রান করে প্লেয়ার অব দ্যা ম্যাচ নির্বাচিত হন নমন ওঝা।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ