23 C
আবহাওয়া
১২:৫২ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্য সন্তানদের সাঁতার প্রশিক্ষণ উদ্বোধন

চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্য সন্তানদের সাঁতার প্রশিক্ষণ উদ্বোধন

চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্য সন্তানদের সাঁতার প্রশিক্ষণ উদ্বোধন

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম প্রেস ক্লাবের উদ্যোগে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় আউটার স্টেডিয়াম সংলগ্ন সুইমিং কমপ্লেক্সে প্রেস ক্লাবের সদস্য সন্তানদের সাঁতার প্রশিক্ষণ শুরু হয়েছে। শুক্রবার (১ সেপ্টেম্বর) সকাল ১০টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন করেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজার সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেবদুলাল ভৌমিক। শুভেচ্ছা বক্তব্য দেন ক্রীড়া সম্পাদক এম সরওয়ারুল আলম সোহেল।

যুগ্ম সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য নোমান আল মাহমুদ, বিএফইউজে সহ-সভাপতি শহীদুল আলম, প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি চৌধুরী ফরিদ, সিইউজে সহ-সভাপতি অনিন্দ্য টিটু।

আরও পড়ুন: বাংলাদেশকে আরও ১০০ মিলিয়ন ডলার পরিশোধ করেছে শ্রীলংকা

প্রধান অতিথির বক্তব্যে বলেন, চট্টগ্রাম নগরীতে সাঁতার শেখার তেমন কোনো সুযোগ ছিল না। পুকুর-দীঘির অধিকাংশই ভরাট হয়ে গেছে। যেগুলো রয়েছে সেগুলোরও পরিকল্পিত ব্যবস্থাপনা নেই। তাছাড়া ছুটিতে সাঁতার না জানা শিশুদের নিয়ে শহরের বাইরে যাওয়া সম্ভব হয়ে উঠে না। কিন্তু সাঁতারের মতো ভালো ব্যায়াম খুব কমই আছে। এ সুইমিং কমপ্লেক্সে দক্ষ প্রশিক্ষকরা সাঁতার শেখান। ছেলে ও মেয়েদের জন্য আলাদা প্রশিক্ষক রয়েছে। এখানে প্রতিবন্ধীদের জন্য ফ্র্রি সাঁতার শেখার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া সীমিত আয়ের মানুষের জন্যও ফ্রিতে সাঁতার শেখানো হবে। সামাজিক দায়িত্ব হিসেবে আমাদের এ উদ্যোগ।

উল্লেখ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সদস্যদের ১২৯ সন্তান পর্যায়ক্রমে এ সাঁতার প্রশিক্ষণে অংশ নিবেন।

বিএনএনিউজ/বিএম

Loading


শিরোনাম বিএনএ