39 C
আবহাওয়া
৩:০৩ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » নীলক্ষেতে চাঁদা না পেয়ে লেগুনা ভাংচুরের অভিযোগ

নীলক্ষেতে চাঁদা না পেয়ে লেগুনা ভাংচুরের অভিযোগ


বিএনএ, ঢাকা : রাজধানীর নীলক্ষেতে মোড়ে ঢাবি কতিপয় আবাসিক ছাত্রদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে। দাবিকৃত চাদাঁ না পেয়ে ৫টি লেগুনা পরিবহন ভাংচুর করে বলে শ্রমিকরা অভিযোগ করেছে। তবে ঢাবি শিক্ষার্থীরা বিষয়টি অস্বীকার করছেনে।

নিউমার্কেট থানার পুলশি জানায় লিখিত অভিযোগ পেলে পরর্বতী ব্যবস্থা গ্রহণ করা হবে।

লেগুনা পরবিহন ব্যবসায়ী মানিক মিয়া জানান, আজ (শুক্রবার,১ জুলাই) বিকেলে নিউর্মাকেট-গুলিস্হান, নিউর্মাকেট-কিল্লার মোড়, নিউর্মাকেট-চকবাজার রোডে চলাচলকারী বেশকিছু লেগুনা নীলক্ষেত মোড়ে র্পূব পাশে সিএনজি পেট্রোল পাম্পের সামনে রাস্তায় সারিবদ্ধভাবে রেখে যাত্রী নিচ্ছিলো। এ সময় ঢাবি স্যার এ এফ রহমান হলের ছাত্র নেতা রিয়াজ ও মুনের নেতৃত্বে ১৫-২০ জন ছাত্র তাদের স্ট্যান্ডে এসে পরিবহন মালিক সমিতির নেতাদের খুঁজতে থাকনে। তখন লেগুনার কয়েকজন মালিক সামনে গেলে তারা মাসে দেড়লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে উত্তজেতি হয়ে ছাত্ররা তাদের ৫টি লেগুনায় হামলা চালিয়ে ভাংচুর করে হলে চলে যায়। এর আগেও একই দাবিতে ওই ছাত্ররা তাদের বিভিন্ন রোডের অন্তত ৮-১০টি লেগুনা ভাংচুর করে ও চলাচল বন্ধ করে দেয়। পরে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাদের হস্তক্ষেপে বিভিন্ন রোডের লেগুনা পরিবহন ফের চলাচল শুরু করনে তারা। আজকের বিষয়টি থানা পুলশিকে অবহতি করা হয়ছে। পুলশি তাদের বিষয়টি সমাধানে আশ্বাস দিয়ে ক্ষতিগ্রস্ত লেগুনা গুলো থানায় নিয়ে লিখিত অভিযোগ করার পরার্মশ দেন।

এ বিষয়ে ঢাবি স্যার এ এফ রহমান হলে যোগাযোগ করা হলে রিয়াজ ও মুনকে পাওয়া যায়নি। তবে হলের কয়েকজন ছাত্র লেগুনা পরিবহন ব্যবসায়ীদরে এসব অভিযোগ অস্বীকার করেন।

তারা বলনে, বহিরাগত কেউ হয়তো ভাড়া নিয়ে বিরোধে এমন ঘটনা ঘটাতে পারে।

নিউমার্কেট থানার ওসি মো. আব্দুল লতিফ বলনে, বিষয়টি শুনেছি এবং তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে লেগুনা পরিবহন ব্যবসায়ীদের কাছ থেকে এখনো থানায় কেউ লিখিত কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিএনএনিউজ/আজিজুল/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ