40 C
আবহাওয়া
৫:৫৮ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » টেকনাফে মাদকসহ যুবক আটক

টেকনাফে মাদকসহ যুবক আটক


বিএনএ, কক্সবাজার: কক্সবাজারের টেকনাফে মাদক ও নিষিদ্ধ চোরাইপণ্যসহ এক যুবককে আটক করেছে বিজিবি। মঙ্গলবার (১ মার্চ) সন্ধ্যায় জাদিমোরা শরণার্থী ক্যাম্পের পাশের কেওড়া বাগান এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটককৃত যুবকের নাম তাহের রহমান (২৪)। তিনি টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের মোচনী গ্রামের বাসিন্দা নজির আহমদের ছেলে। আটকের সময় ওই যুবকের কাছ থেকে ১ কেজি ৩১৩ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস), ১০ হাজার ইয়াবা, ৩৫০ প্যাকেট আমদানি-নিষিদ্ধ কফি, ২০ প্যাকেট আমদানি-নিষিদ্ধ পানীয়, একটি রামদা ও একটি কাঠের নৌকা জব্দ করা হয়।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গতকাল সন্ধ্যায় বিজিবির গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে, চোরাকারবারিরা নাফ নদী দিয়ে মিয়ানমার থেকে মাদক ও আমদানি-নিষিদ্ধ পণ্য বাংলাদেশে পাচার করতে পারে। এর সূত্র ধরে, নাফ নদীর এ পাড়ে বিজিবির টহল জোরদার করে। পরে দমদমিয়া সীমান্তচৌকি থেকে উত্তর-পূর্ব দিকে জাদিমোরা শরণার্থী ক্যাম্পের পাশে কেওড়া বাগানের দিকে বিজিবি টহল দিতে যায়।

এ সময় নাফ নদী পাড়ি দিয়ে আসা নৌকা থেকে কয়েকটি বস্তা নামিয়ে সেগুলো লুকানোর চেষ্টা করছিলেন তাহের। একপর্যায়ে বিজিবি টহল দল তাহেরকে চ্যালেঞ্জ করে আটকের চেষ্টা করে। এ সময় তাহের রামদা নিয়ে বিজিবির টহল দলের ওপর আক্রমণ করেন। তবে কৌশলে বিজিবি ওই যুবককে ঘটনাস্থল থেকে আটক করে। এ সময় নৌকা থেকে আমদানি নিষিদ্ধ পণ্য ও কেওড়া বাগানের ভেতরে লুকিয়ে রাখা ক্রিস্টাল মেথ ও ইয়াবা বড়ি উদ্ধার করা হয়।

লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ বলেন, উদ্ধার করা আমদানি নিষিদ্ধ পণ্য ও কাঠের নৌকা টেকনাফ শুল্ক গুদামে জমা করা হয়েছে। এছাড়া আটক যুবককে মাদক, রামদাসহ টেকনাফ মডেল থানায় সোপর্দ করে মামলা করা হয়েছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল হালিম মামলার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ওই মামলায় তাহেরকে গ্রেফতার দেখানো হয়েছে। বুধবার দুপুরে তাঁকে কক্সবাজার আদালতে পাঠানো হয়েছে।

বিএনএ/ফরিদুল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ