Bnanews24.com
Home » ভর্তিচ্ছুদের সহায়তায় জাবি ছাত্রলীগ
শিক্ষা সব খবর

ভর্তিচ্ছুদের সহায়তায় জাবি ছাত্রলীগ

ভর্তিচ্ছুদের সহায়তায় জাবি ছাত্রলীগ

বিএনএ,জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তিচ্ছুদের সহায়তায় বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এ সহায়তা কার্যক্রম ৩১ জুলাই থেকে শুরু হয়ে ৪ আগস্ট পর্যন্ত চলমান থাকবে। শিক্ষার্থীদের সকল প্রকার তথ্য প্রদানের লক্ষ্যে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে চারটি তথ্য সহায়তা কেন্দ্র স্থাপন করা হয়েছে।

জরুরি সময়ে শিক্ষার্থীদের কেন্দ্র পৌঁছে দিতে ব্যবস্থা করা হয়েছে ‘জয় বাংলা বাইক সার্ভিস’। এছাড়া রয়েছে শেখ সায়েরা খাতুন প্রাথমিক চিকিৎসা সহায়তা কেন্দ্র, সুপেয় পানি, সিট প্ল্যান অনুযায়ী দিকনির্দেশনা ব্যবস্থা। ছাত্রলীগের সেবা কার্যক্রমের মধ্যে আরো রয়েছে, অভিবাবকদের বসার ব্যবস্থা, মাতৃদুগ্ধ কর্নার, মহিলাদের জন্য ওযুখানা এবং নামাজ পড়ার সু-ব্যবস্থা, প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য হুইল চেয়ার এবং লজিস্টিক সাপোর্ট এর ব্যবস্থা,ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবাসন সঙ্কট নিরসন এবং যেকোনো সমস্যায় সমাধানে হল ভিত্তিক মনিটরিং সেল।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সময় আক্তারুজ্জামান সোহেল বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ বরাবরই শিক্ষার্থী বান্ধব। আমাদের সবর্দাই শিক্ষার্থীদের জন্য ভালো কিছু করার চেষ্টা থাকে। তারই ধারাবাহিকতায় প্রতিবারের ন্যায় এবারেও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তা আমরা বেশ কিছু কর্মসূচী হাতে নিয়েছি। শিক্ষার্থীরা যাতে নির্বিজ্ঞে পরীক্ষা দিতে তার জন্য আমাদের সর্বাত্মক সহায়তা করার চেষ্টা থাকবে।’

বিএনএনিউজ২৪.কম/সানভীর/এনএএম