28 C
আবহাওয়া
৫:৫৬ পূর্বাহ্ণ - জুলাই ৯, ২০২৪
Bnanews24.com
Home » করোনা:বিশ্বে ২৪ ঘন্টায় প্রাণ হারাল ৮ হাজারের বেশি মানুষ

করোনা:বিশ্বে ২৪ ঘন্টায় প্রাণ হারাল ৮ হাজারের বেশি মানুষ

করোনা:বিশ্বে ২৪ ঘন্টায় প্রাণ হারাল ৮ হাজারের বেশি মানুষ

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় বিশ্বজুড়ে আরও ৮ হাজারের বেশি মানুষের প্রাণ গেছে।এ নিয়ে ভাইরাসটিতে মোট মৃত্যু ৩৫ লাখ ৫৬ হাজার ছাড়িয়ে গেল।আর একই সময়ে ৩ লাখ ৯৮ হাজার মানুষের শরীরে করোনা শনাক্ত হয়েছে।ফলে এখন পর্যন্ত মহামারি ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ কোটি ১০ লাখ ১৭ হাজার ১২৫ জনে।

সোমবার (৩১ মে) সকালে এসব তথ্য জানিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

মহামারি করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘন্টায় ১২৪ জনের মৃত্যু হয়েছে।ফলে সেখানে এখন পর্যন্ত ৬ লাখ ৯ হাজার ৫৪৪ জন মারা গেছেন।২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছে প্রায় ৭ হাজার ৭শ। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ কোটি ৪০ লাখ ৪৩ হাজার ৬৮ জনে।

ব্রাজিল করোনায় মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় ও আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে গত ২৪ ঘন্টায় ৯৫০ জনের প্রাণহানি আর সাড়ে ৪৩ হাজার নতুন সংক্রমিত শনাক্ত হয়েছে।লাতিন আমেরিকার দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৬২ হাজার ৯২ জনের। মোট শনাক্ত রোগী এক কোটি ৬৫ লাখ ১৫ হাজার ১২০ জন।এদিন কলম্বিয়ায় ৫৩৫ জনের মৃত্যু হয়েছে।সাড়ে ৩শ’র ওপর প্রাণহানি হয়েছে মেক্সিকো, রাশিয়া ও আর্জেন্টিনায়।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে এশিয়ার জনবহুল দেশ ভারত।তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। দেশটিতে মোট আক্রান্ত দুই কোটি ৮০ লাখ ৪৬ হাজার ৯৫৭ জন এবং মারা গেছেন ৩ লাখ ২৯ হাজার ১২৭ জন।

এদিকে, ফ্রান্সে এখন পর্যন্ত ৫৬ লাখ ৬৬ হাজার ১১৩ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে এক লাখ ৯ হাজার ৪০২ জনের।রাশিয়ায় ৫০ লাখ ৬৩ হাজার ৪৪২ জন আক্রান্ত এবং মৃত্যু এক লাখ ২১ হাজার ১৬২। যুক্তরাজ্যে আক্রান্ত ৪৪ লাখ ৮৪ হাজার ৫৬ ও মৃত্যু এক লাখ ২৭ হাজার ৭৮১।

ইতালিতে আক্রান্ত ৪২ লাখ ১৬ হাজার ৩,মৃত্যু  এক লাখ ২৬ হাজার ৪৬ জন।তুরস্কে আক্রান্ত ৫২ লাখ ৪২ হাজার ৯১১ এবং মৃত্যু ৪৭ হাজার ৪০৫। স্পেনে মহামারি ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ৩৬ লাখ ৬৮ হাজার ৬৫৮ জন ও ৭৯ হাজার ৯০৫।

জার্মানিতে করোনায় আক্রান্ত ৩৬ লাখ ৮৭ হাজার ৭১৫ এবং মৃত্যু ৮৯ হাজার ৫১।মেক্সিকোতে ২৪ লাখ ১১ হাজার ৫০৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর সেখানে মারা গেছে ২ লাখ ২৩ হাজার ৪৫৫ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনা ভাইরাস  বিশ্বের ২২১টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। পরে ১১ মার্চ, ২০২০ সালে করোনা সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ