28 C
আবহাওয়া
১২:০০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » অবৈধ সম্পদ:সম্রাটের বিরুদ্ধে চার্জ গঠন ১৩ এপ্রিল

অবৈধ সম্পদ:সম্রাটের বিরুদ্ধে চার্জ গঠন ১৩ এপ্রিল


বিএনএ,ঢাকা ( আদালত প্রতিবেদক): অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের উপস্থিতিতে চার্জ গঠন শুনানি ও জামিন শুনানির জন্য ১৩ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (৩১ মার্চ) ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান এ দিন ধার্য করেন। এদিন মামলার অভিযোগ গঠন ও সম্রাটের জামিন শুনানির জন্য দিন ধার্য ছিল। সম্রাট অসুস্থ থাকায় কারাগার থেকে তাকে আদালতে উপস্থিত করা হয়নি। এ সময় সম্রাটের আইনজীবী এহসানুল হক সমাজী জামিন শুনানি করতে চান। বিচারক সম্রাটের উপস্থিতিতে আগামী ১৩ এপ্রিল অভিযোগ গঠন ও জামিন শুনানির জন্য দিন ধার্য করেন। এর আগে মঙ্গলবার (২২ মার্চ) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ তার বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেন। একইসঙ্গে মামলাটি অভিযোগ গঠন শুনানির জন্য ৩১ মার্চ দিন ধার্য করে বিশেষ জজ আদালত-৬ এ বদলির আদেশ দেন। এছাড়া সম্রাটের জামিন শুনানির জন্য ৩১ মার্চ দিন ধার্য করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ইসমাইল চৌধুরী সম্রাটের বিরুদ্ধে দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার জ্ঞাত-আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। ২০১৯ সালের ১২ নভেম্বর তার বিরুদ্ধে মামলাটি করেন দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম। ২০২০ সালের ২৬ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

২০১৯ সালের ৬ অক্টোবর ভোরে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে গ্রেফতার করে র্যাব। পরে তাকে নিয়ে দুপুর দেড়টার দিকে তার কাকরাইলের কার্যালয়ে অভিযান চালানো হয়। এসময় ভেতর থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ, পিস্তল ও বিরল প্রজাতির বন্যপ্রাণীর চামড়া উদ্ধার করা হয়। পরে বন্যপ্রাণীর চামড়া রাখার দায়ে তাকে ছয় মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। ওই দিনই রাত পৌনে ৯টার দিকে সম্রাটকে কারাগারে নেওয়া হয়।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ