31 C
আবহাওয়া
১১:৫৪ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে একদিনে করোনায় ৭ হাজার ৫৫ জনের মৃত্যু

বিশ্বে একদিনে করোনায় ৭ হাজার ৫৫ জনের মৃত্যু

বিশ্বে একদিনে করোনায় ৭ হাজার ৫৫ জনের মৃত্যু

বিএনএ বিশ্ব ডেস্ক: বিশ্বের বিভিন্ন দেশে গত কয়েকদিন করোনায় আক্রান্ত অনেক বেড়ে গেছে। সেইসঙ্গে মৃতের সংখ্যাও প্রতিদিন বাড়ছে। ২৪ ঘণ্টায় বিশ্বে ৭ হাজার ৫৫ জন মারা গেছে। এ নিয়ে মৃতের সংখ্যা  ৫৪ লাখ ৩৮ হাজার ৬০৭ জনে দাঁড়িয়েছে। আর এই প্রথম একদিনে আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৯৪ হাজার ৯৯৬ জন। ফলে বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছে ২৮ কোটি  ৪৯ লাখ ৬ হাজার ১৪৬ জন। এদের মধ্যে ২৫ কোটি ২৪ লাখ ১৪৭ হাজার ৭০৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) এসব তথ্য জানিয়েছে বিশ্বব্যাপী করোনায় মৃত্যু, আক্রান্ত ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

সংস্থাটির দেয়া তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৪ লাখ ৬৫ হাজার ৬৭০ জন। সেখানে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৫ কোটি ৪৬ লাখ ৫৬ হাজার ৮৬৬ জন। মোট ৮ লাখ ৪৪ হাজার ২৭২ জনের মৃত্যু হয়েছে।

যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ১ কোটি ২৫ লাখ ৫৯ হাজার ৯২৬ জন। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৪৮ হাজার ৮৯ জন।

রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১ কোটি ৪ লাখ ৫৮ হাজার ২৭১ জন। মারা গেছে ৩ লাখ ৭ হাজার ২২ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছে ১৪৭ জন। নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছে ৯ হাজার ১২৮ জন। এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছে ২ কোটি ২২ লাখ ৬৩ হাজার ৮৩৪ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৮ হাজার ৮৭০ জনের।

ভারতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৮ লাখ ১৪ হাজার ২৭১ জন এবং মারা গেছে ৪ লাখ ৮০ হাজার ৫৯২ জন। গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছে ৫ হাজার ৩৮৫ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত  বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ