31 C
আবহাওয়া
৫:০৭ অপরাহ্ণ - জুন ২৬, ২০২৪
Bnanews24.com
Home » সাকিব আল হাসানকে শোকজ করল ইসি

সাকিব আল হাসানকে শোকজ করল ইসি


বিএনএ, মাগুরা: জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও মাগুরা-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাকিব আল হাসানকে শোকজ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মাগুরা-১ নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ সত্যব্রত শিকদার স্বাক্ষরিত চিঠিতে এ শোকজ করা হয়।

চিঠিতে বলা হয়েছে, আপনি সাকিব আল হাসান, মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনীত এমপি পদপ্রার্থী হিসেবে ঘোষণার পর গত ২৯ নভেম্বর ঢাকা থেকে মাগুরা আগমনের সময় পথে কামারখালী এলাকা থেকে শোডাউন করে গাড়িবহর নিয়ে মাগুরা শহরে প্রবেশ করেন। নাগরিক গণসংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। তাতে জনগণের চলাচলের পথে প্রতিবন্ধকতার সৃষ্টি করেন। যা বিভিন্ন অনলাইন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশিত হয়।

এতে আরও বলা হয়, এর মাধ্যমে আপনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ৬(ঘ), ৮(ক), ১০ (ক) এবং ১২ ধারার বিধান লঙ্ঘন করেছেন। উক্ত আইন ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা অনুসন্ধান কমিটির দপ্তরে ১ ডিসেম্বর বিকেল ৩টায় উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেয়া হলো।

অন্যদিকে বিধি ভঙ্গের কারণে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমানকেও শোকজ করেছে ইসি। বৃহস্পতিবার একই ধরনের চিঠি দেওয়া হয়েছে ঢাকা-১৯ থেকে আওয়ামী লীগ মনোনীত এই প্রার্থীকেও।

এছাড়া নারায়ণগঞ্জ-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী গোলাম দস্তগীরকেও শোকজ করা হয়েছে। ১ ডিসেম্বর সকাল ১০টায় তাকে সশরীরে উপস্থিত হয়ে জবাব দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, বিশ্বসেরা ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসান দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য মাগুরা-১, মাগুরা-২ এবং ঢাকা-১০ এই তিন আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছিলেন।

প্রথমে জোর গুঞ্জন উঠেছিল ঢাকা-১০ আসনে নৌকার মাঝি হচ্ছেন সাকিব। তবে গত রবিবার মাগুরা-১ আসনে নৌকার প্রার্থী হিসেবে তার নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। অন্যদিকে ঢাকা-১০ থেকে মনোনয়ন দেওয়া হয়েছে চিত্রনায়ক ফেরদৌস আহমেদকে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ