35 C
আবহাওয়া
১২:৪৬ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » শুধু রাজধানীতে হাফ ভাড়া সিদ্ধান্ত প্রত্যাখ্যান, নতুন কর্মসূচি

শুধু রাজধানীতে হাফ ভাড়া সিদ্ধান্ত প্রত্যাখ্যান, নতুন কর্মসূচি

রামপুরায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ

বিএনএ, ঢাকা: শুধু রাজধানীতে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। সেই সাথে দাবি আদায়ে নতুন কর্মসূচি ঘোষণা করেছেন তারা।

মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেল ৪টার দিকে রাজধানীর বনানীর বিআরটিএ ভবনের চেয়ারম্যানের রুম থেকে বেরিয়ে এসে সাংবাদিকদের এসব কথা জানান আন্দোলনরত শিক্ষার্থীরা। এর আগে দুপুরে স্টেট ইউনিভার্সিটির শিক্ষার্থী ইনজামুল হকের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল বিআরটিএ চেয়ারম্যানের নূর মোহাম্মদ মজুমদারের সঙ্গে দেখা করে নয় দফা দাবিগুলোর বিষয়ে আলোচনা করেন।

শিক্ষার্থীরা জানিয়েছে, নিরাপদ সড়ক নিশ্চিতে তাদের কিছু নির্দিষ্ট দাবি আছে। আগামীকাল সব দাবি উপস্থাপন করা হবে। প্রতিটি কলেজ থেকে আরো বেশি করে শিক্ষার্থী নিয়ে আগামীকাল মাঠে নামবে তারা।

এরআগে গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ পাস বা হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্তের বিষয়ে সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ জানান, আগামীকাল (১ ডিসেম্বর) থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। সাপ্তাহিক ছুটি ও অন্যান্য ছুটির দিন শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর হবে না। সকাল ৭ টা থেকে রাত ৮ পর্যন্ত হাফ ভাড়া কার্যকর হবে। তবে শিক্ষার্থীদের দেখাতে হবে নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের ছবিযুক্ত পরিচয়পত্র। এই সিদ্ধান্ত শুধু ঢাকা মহানগরীর মধ্যে প্রযোজ্য হবে।

এই ঘোষণা প্রত্যাখ্যান করে ঢাকার রামপুরা, নীলক্ষেত, ধানমণ্ডিসহ বিভিন্ন এলাকার সড়কে শিক্ষার্থীদের বিক্ষোভ চলতে থাকে। পরে বেলা ৩টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের একটি দল ‘নিরাপদ সড়ক আন্দোলন’ এর ব্যানার নিয়ে বিআরটিএ ভবনের সামনে অবস্থান নেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ