34 C
আবহাওয়া
১১:৪২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৭, ২০২৪
Bnanews24.com
Home » সাজেকে পর্যটক ভীড়, রুম পাচ্ছে না অনেকে

সাজেকে পর্যটক ভীড়, রুম পাচ্ছে না অনেকে


বিএনএ, রাঙামাটি : রাঙামাটির মেঘের রাজ্য বাঘাইছড়ির সাজেকে পর্যটকের ভীড় বাড়ছে প্রতিনিয়ত। টানা তিন দিনের ছুটিতে পর্যটকদের এমন উপচে পড়া ভীড় দেখা গেছে। ধারণ ক্ষমতার বেশি পর্যটক আসায় অনেক পর্যটক রিসোর্ট-কটেজে কক্ষ না পেয়ে বারান্দা, গাড়ি, স্টোর রুম ও স্থানীয় গ্রাম গুলোতে রাত কাটাচ্ছেন।

টানা তিন দিনের ছুটি থাকায় অনেকে আগে থেকেই সাজেক ভ্যালির রিসোর্ট-কটেজের সব কক্ষ আগাম বুকিং দিয়ে রেখেছেন।

ঢাকা থেকে ঘুরতে আসা মোহাম্মদ মুন্না বলেন, সাজেকে এসে রিসোর্ট-কটেজগুলোতে কক্ষ ভাড়া নেওয়ার জন্য চেষ্টা করছি, কিন্তু কোথাও খালি নেই। আমাদের সাথে অনেকে এসেছিলেন কিন্তু থাকার ব্যবস্থা না হওয়ায় কালকে চলে যাবেন।

সাজেকের ব্যবসায়ী মিনহাজ আবেদীন বলেন, গতকাল সারা দিন কক্ষ বুকিং ছাড়া অন্তত পাঁচ শতাধিক পর্যটক আসেন, এর মধ্যে কিছু কক্ষ পেলেও অনেক পর্যটক খালি না থাকায় কোথাও ভাড়া পাননি। পরে বিকেলের দিকে যে যেভাবে পারেন, স্থানীয় বাসিন্দাদের ঘরে আশ্রয় নিয়েছেন।

সাজেকের সেনিলুসাই রেস্টুরেন্টের মালিক জাহাঙ্গীর আলম বলেন, টানা ছুটির সময় সাজেকে অনেক পর্যটক আসে। বাড়তি পর্যটকদের খাবার খাওয়াতে আমরা বিপাকে পড়ে যাই তবুও আমরা চেষ্টা করি যেন পর্যটকরা অন্তত না খেয়ে যেন না থাকেন।

এ বিষয়ে কটেজ মালিক সমিতি অফ সাজেকের সাবেক সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য অনিক্ত ত্রিপুরা বলেন, সাজেকে সারা বছরই পর্যটক থাকে, তবে ছুটির দিনগুলোতে বেশি। বর্তমানে ১৭০ টি কটেজের সবগুলোই বুকিং হয়ে গেছে। যার কারণে অনেকে রুম পাচ্ছে না। তবে আমরা চেষ্টা করছি সকলকে রুমের ব্যবস্থা করে দেওয়ার জন্য। তিনি এখন অগ্রিম বুকিং না করে সাজেকে না যাওয়ার জন্য অনুরোধ করেছেন।

বিএনএনিউজ/ কাইমুল ইসলাম ছোটন/ এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ