31 C
আবহাওয়া
১:৫৪ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ইবিতে তরুণ লেখক সম্মেলন অনুষ্ঠিত

ইবিতে তরুণ লেখক সম্মেলন অনুষ্ঠিত

ইবিতে তরুণ লেখক সম্মেলন অনুষ্ঠিত

বিএনএ, ইবি: ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে ধারণ করে ইসলামী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে লেখক সম্মেলন ও সম্মাননা অনুষ্ঠান।

রোববার (৩০ জুলাই) বেলা ১১টার দিকে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইবি শাখার আয়োজনে এটি অনুষ্ঠিত হয়।

ইবি শাখা বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের সভাপতি এস.এ.এইচ ওয়ালিউল্লাহ’র সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ, সহকারী প্রক্টর অধ্যাপক ড. মো. আমজাদ হোসেন, কমিউনিকেশন এ্যান্ড মাল্টিমিডিয়া জার্নালিজম বিভাগের প্রভাষক তন্ময় সাহা জয়।

এছাড়াও উপস্থিত ছিলেন তরুণ লেখক ও সঙ্গীতশিল্পী তবীব মাহমুদ, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের প্রতিষ্ঠাতা জাহানুর ইসলাম, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের কেন্দ্রীয় সভাপতি নেজাম উদ্দিন, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সজীব প্রধান এবং সাধারণ সম্পাদক জোবায়ের মোস্তফা এবং ইবি শাখা বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের প্রতিষ্ঠাকালীন সভাপতি আখতার হোসেন আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় অতিথিদেরকে ক্রেস্ট দিয়ে সম্মাননা ও বর্ষসেরা লেখকদের পুরস্কার বিতরণ করা হয়।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, যারা লেখক, কবি, সাহিত্যিক তারা হচ্ছেন মননের নির্মাতা। তারা আমাদের আত্মাকে নির্মাণ করে। এবং একটি জাতিকে সেদিকেই ধাবিত করে। এই নির্মাতাদের হাতে বড় শক্তি হচ্ছে তাদের কলম ও তাদের চিন্তাধারা।

এছাড়াও তিনি আরও বলেন, আমি জেনে খুশি হয়েছি যে আমার বিশ্ববিদ্যালয়ের ৩১২জন তরুণ শিক্ষার্থী এর সাথে সম্পৃক্ত। এখন আমরা যারা প্রৌঢ় আমরা যারা আগামীতে মিলিয়ে যাবো তাদের জন্য সুখানুভূতি এই যে এই ৩১২ জন যোদ্ধা তারা দেশের সমাজ, সাহিত্য, শিল্প, সংস্কৃতিগুলো সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।

বিএনএনিউজ/তারিক সাইমুম,বিএম/ হাসনাহেনা

Loading


শিরোনাম বিএনএ