24 C
আবহাওয়া
৪:২৯ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম থেকে অপহৃত কিশোরী গাজীপুর থেকে উদ্ধার, অপহরণকারী গ্রেপ্তার

চট্টগ্রাম থেকে অপহৃত কিশোরী গাজীপুর থেকে উদ্ধার, অপহরণকারী গ্রেপ্তার

চট্টগ্রাম থেকে অপহৃত কিশোরী গাজীপুর থেকে উদ্ধার, অপহরণকারী গ্রেপ্তার

বিএনএ,চট্টগ্রাম : চট্টগ্রামের হাটহাজারী থেকে অপহরণ ও ধর্ষণের শিকার ১১ বছরের নাবালিকা কিশোরীকে গাজীপুর থেকে উদ্ধার করেছে র‌্যাব। একই সঙ্গে ধর্ষক ও অপহরণকারী রেজাউল ইসলাম(২৮)কে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার ( ২৮ জুন ) ভোর সাড়ে ৫টার দিকে গাজীপুর মহানগরের বালিয়ারা ডেগেরছালা সালাম হাজীর বাড়ি থেকে ওই কিশোরীকে উদ্ধার করা হয়। গ্রেপ্তার রেজাউল কিশোরগঞ্জের মিঠামইন থানার চারিগ্রাম এলাকার আজিজুর রহমানের ছেলে।

র‌্যাব-৭,চট্টগ্রামের সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, অপহৃত ভিকটিম ১১ বছর বয়সী ও মাদ্রাসায় পড়ুয়া একজন ছাত্রী। মা-বাবার অভাব অনটনের সংসার, বাবা রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করে। বর্তমানে ভিকটিমের পরিবার চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন এগারো মাইল পূর্ব দেওয়ান নগর এলাকায় বসাবসরত। অভাবের সংসারে মেয়ের লেখা পড়ার খরচ দিতে না পারায় ভিকটিম মাদ্রাসা ছেড়ে বর্তমানে তাদের বাসায় অবস্থান করত। এরই মধ্যে গত ২২ জুন রাত আনুমানিক ৯টায় ভিকটিম তার বর্তমান ঠিকানার বাসা হতে নিখোঁজ হয়। ভিকটিমের মা-বাবা তাদের মেয়েকে অনেক খোঁজা-খুঁজি করে কোথাও না পেয়ে পরবর্তীতে ভিকটিমের মা বাদী হয়ে হাটহাজারী মডেল থানার নিখোঁজ সংক্রান্ত একটি অভিযোগ দায়ের করে।

তিনি বলেন, ভিকটিমের মা র‌্যাব-৭, চট্টগ্রাম বরাবর একটি লিখিত আবেদন করে বিষয়টি অবগত করে। ভিকটিম ১১ বছরের কিশোরী হওয়ায় ও তার মায়ের আবেদনের বিষয়টি অত্যন্ত মানবিকতার সহিত আমলে নিয়ে অপহৃত ভিকটিমকে উদ্ধার ও ঘটনার সাথে জড়িত অপহরণকারীকে গ্রেপ্তারের জন্য আধুনিক প্রযুক্তি ব্যবহার ও গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে। এরই প্রেক্ষিতে গত ২২ জুন রাত আনুমানিক সাড়ে ৯টায় হাটহাজারী পৌরসভাধীন হাটহাজারী বাসষ্ট্যান্ড সংলগ্ন রাঙ্গামাটি রোড কুটুমবাড়ী রেস্তোরার সামনে হতে রেজাউল ইসলাম নামের এক ব্যক্তি ভিকটিম নাবালিকা মেয়েকে বিয়েসহ বিভিন্ন প্রকার প্রলোভন দেখিয়ে তুলে নিয়েছে এবং আসামি ভিকটিমকে নিয়ে তার বর্তমান ঠিকানায় অবস্থান করছে।

তিনি জানান, এ তথ্যের ভিত্তিতে গত ২৮ জুন ভোর সাড়ে ৫টায় বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি মো. রেজাউল ইসলামকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আসামি উল্লেখিত অপহরণের কথা নিজ মুখে স্বীকার করে এবং তার হেফাজত থেকে ভিকটিমের মায়ের শনাক্ত মতে অপহৃত ভিকটিমকে উদ্ধার করা হয়েছে। মোবাইল ফোনে পরিচয়ের সূত্রধরে বিভিন্ন প্রকার প্রলোভন দেখিয়ে সে ভিকটিমকে অপহরণ করেছে এবং অসৎ উদ্দেশ্যে আটকে রেখে ও বিভিন্ন রকম ভয় ভীতি দেখিয়ে একাধিকবার ধর্ষণ করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।

এ সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Loading


শিরোনাম বিএনএ