34 C
আবহাওয়া
৮:১৯ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বস্ত্রখাতের টেকসই উন্নয়নে সার্বিকভাবে সহযোগিতা করা হবে–বস্ত্র মন্ত্রী

বস্ত্রখাতের টেকসই উন্নয়নে সার্বিকভাবে সহযোগিতা করা হবে–বস্ত্র মন্ত্রী

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী

বিএনএ, ঢাকা:  বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক বলেন, উৎপাদনশীলতা, কর্মসংস্থান, রপ্তানি ও বিনিয়োগ বৃদ্ধির মাধ্যমে নিরাপদ ও পরিবেশবান্ধব বস্ত্র ও পোশাকখাত বিকশিত করে আন্তর্জাতিক প্রতিযোগিতাসক্ষম শক্তিশালী বস্ত্র ও পোশাকখাত তৈরিতে কাজ করছে বস্ত্র ও পাট মন্ত্রণালয়।

মঙ্গলবার(২৯জুন) সচিবালয়ে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)-এর পরিচালক পর্ষদের প্রতিনিধিদের সাথে এক মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলনে।

এ সময় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সচিব মো. আবদুল মান্নান, অতিরিক্ত সচিব (বস্ত্র) মোহাম্মদ আবুল কালাম, বিজেএমইএ-এর সভাপতি ফারুক হাসান, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ বিজিএমইএ-এর প্রতিনিধিবৃন্দ  উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, আন্তর্জাতিক প্রতিযোগিতাসক্ষম পোশাকখাত তৈরির লক্ষ্যে ‘বস্ত্রনীতি-২০১৭’ ও ‘বস্ত্র আইন-২০১৮’ প্রণয়ন করা হয়েছে। এছাড়াও সম্প্রতি ‘বস্ত্র শিল্প (নিবন্ধন ও ওয়ান স্টপ সার্ভিস কেন্দ্র) বিধিমালা-২০২১’ জারি করা হয়েছে। দক্ষ মানব সম্পদ গড়ে তোলার জন্য বর্তমান সরকার ইতোমধ্যে ৪১টি ভোকেশনাল ইনস্টিটিউট, ৮টি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ এবং ৭ টি টেক্সটাইল ডিপ্লোমা ইনস্টিটিউট প্রতিষ্ঠা করেছে। এছাড়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পের মাধ্যমে ৩টি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ স্থাপন, ৯টি টেক্সটাইল ডিপ্লোমা ইনস্টিটিউট স্থাপন এবং ৯টি টেক্সটাইল ভোকেশনাল ইনস্টিটিউট স্থাপন প্রকল্পের কাজ চলমান রয়েছে।

গোলাম দস্তগীর গাজী বলেন, বস্ত্রখাতের উদ্যোক্তা ও অংশীজনের উদ্দেশ্যে বলতে চাই- যখনই বস্ত্রখাতে কোন সমস্যা হয়েছে তখনই মন্ত্রণালয় প্রয়োজনীয় সকল সহযোগিতা করেছে এবং ভবিষ্যতেও এই ধারাবাহিকতা বজায় থাকবে।  একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় বস্ত্র ও পাট মন্ত্রণালয় সবসময় আপনাদের পাশে থাকবে। বস্ত্রখাতের টেকসই উন্নয়নে সার্বিকভাবে সহযোগিতা করা হবে।

বিএনএ বাংলানিউজ সার্ভিস,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ