38 C
আবহাওয়া
৫:১১ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ভরা মৌসুমে চালের দাম বৃদ্ধি: অ্যাকশনে যেতে প্রধানমন্ত্রীর নির্দেশ

ভরা মৌসুমে চালের দাম বৃদ্ধি: অ্যাকশনে যেতে প্রধানমন্ত্রীর নির্দেশ

ভরা মৌসুমে চালের দাম বৃদ্ধি: অ্যাকশনে যেতে প্রধানমন্ত্রীর নির্দেশ

বিএনএ ডেস্ক: ভরা মৌসুমে বেড়েই চলেছে সব ধরণের চালের দাম। মাসের ব্যবধানে মান ভেদে কেজিতে বেড়েছে ৫-১৫ টাকা। চালের দাম নিয়ন্ত্রণে ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেউ অবৈধভাবে চাল মজুত করলে কঠোর ব্যবস্থা নেয়ারও নির্দেশ দেন তিনি।

সোমবার (৩০ মে) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিপরিষদের সভায় এ নির্দেশ দেন তিনি।বৈঠক শেষে বিকেলে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, মার্কেট মেকানিজম নিয়ে দীর্ঘ আলোচনা হয়েছে। ইন্টারন্যাশনাল মার্কেটে পেমেন্টগুলো কিভাবে নিশ্চিত করা যায় সেবিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। বিশেষ করে চাল ও তেল নিয়ে বেশি আলোচনা হয়েছে।

আনোয়ারুল ইসলাম বলেন, ভরা মৌসুমে চালের কেন দাম বেশি, গোয়েন্দা সংস্থার কিছু রিপোর্ট ও পরামর্শও সেখানে উপস্থাপন করা হয়। মার্কেট সার্ভে করে দ্রুত অ্যাকশনে যেতে বলেছেন প্রধানমন্ত্রী।

সচিব বলেন, কোথায়-কোথায় চাল কে স্টক করে, আমাদের কাছে কিছু তথ্য আছে। এছাড়া কেউ ধান আর চাল কিনে স্টক করলে সেগুলো কতদিন রাখতে পারবে? এই বিষয়গুলো সুপারভিশন করে দ্রুত নির্দেশ দিয়ে দেয়া হয়েছে। আমাদের বাণিজ্যমন্ত্রী, সচিব, খাদ্যমন্ত্রী, সচিব আর কৃষি সচিবকে বসে দ্রুত এ বিষয়টি দেখতে এবং মার্কেট সার্ভে করতে বলা হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, কিছুদিন আগে তেল ইস্যুতে যেভাবে অভিযান চালানো হয়েছে সেভাবে অভিযান চালানোর সিদ্ধান্ত হয়েছে। যদি কেউ আন-অথোরাইজড চাল ব্যবসা করে বা মজুত করে তাদের বিরুদ্ধে অ্যাকশন নেয়ার জন্য আজ নির্দেশ দেয়া হয়েছে।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ