29 C
আবহাওয়া
৬:৫৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আওয়ামী লীগ গুম করে ক্ষমতায় টিকে থাকতে চায়: মির্জা ফখরুল

আওয়ামী লীগ গুম করে ক্ষমতায় টিকে থাকতে চায়: মির্জা ফখরুল

আওয়ামী লীগ গুম করে ক্ষমতায় টিকে থাকতে চায়: মির্জা ফখরুল

বিএনএ, ঢাকা: আওয়ামী লীগ গুম করে, ভয় দেখিয়ে ক্ষমতায় টিকে থাকতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (৩০ এপ্রিল) দুপুরে বনানীতে নিঁখোজ বিএনপি নেতা ইলিয়াস আলীর পরিবারকে দলের পক্ষ থেকে ঈদ উপহার তুলে দেয়ার পর গণমাধ্যমকে এ কথা বলেন তিনি।

ফখরুল বলেন, ইলিয়াস আলী শুধু বিএনপি’র নেতা ছিলেন না, তিনি সিলেট এবং সমগ্র দেশের মানুষের কাছে অত্যন্ত সাহসী, প্রতিবাদী ও বিজ্ঞ রাজনীতিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছিলেন। বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ও সংসদ সদস্য ইলিয়াস আলী যখন গুম হয়, তারপরে সারা দেশে একটা আলোড়ন সৃষ্টি হয়েছিল। কারণ বাংলাদেশের মানুষ অতীতে গুম শব্দের সঙ্গে পরিচিত ছিল না।

নিঁখোজ ইলিয়াস আলীর পরিবারকে বিএনপি'র ঈদ উপহার
নিঁখোজ ইলিয়াস আলীর পরিবারকে বিএনপি’র ঈদ উপহার

বিএনপি মহাসচিব বলেন, কর্তৃত্ববাদী সরকাররাও অতীতে এই ঘটনা ঘটাননি। লাতিন আমেরিকায় রুলার-ডিকটেটর ছিল তারা গুমের আশ্রয় নিত। বাংলাদেশেও এই সরকার প্রথম রাজনৈতিক প্রতিপক্ষকে গুম ও নিখোঁজ করে দেয়ার কাজটি করেছে। জানান, মানবাধিকার প্রতিষ্ঠানের রিপোর্ট আসছে, শুধু বিএনপি’র ৬ শতাধিক নেতাকে গুম করা হয়েছে। গুমের কারণে মার্কিন যুক্তরাষ্ট্র একটি প্রতিষ্ঠান র‌্যাব ও তার ৭ জন উচ্চপদস্থ কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে।

ফখরুল বলেন, ইলিয়াস আলী আজ একটি প্রতীকে পরিণত হয়েছে। একদিকে তার প্রতিবাদের প্রতীক, আরেকদিকে অত্যাচার-নির্যাতনের যে ঘটনাগুলো ঘটছে তার প্রতীক। ফখরুল বলেন, তার স্ত্রীর সঙ্গে কথা হচ্ছিল, তারা অনেক বিপদে আছেন। মেয়ের ভর্তির ব্যাপারে অনেক সমস্যায় পড়তে হয়েছে। পরবর্তীতে অনেক চেষ্টা করে ভর্তি করা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, অনেকেই প্রশ্ন করেন স্বাধীনতা যুদ্ধ করে লাভ কী হলো? আমরা যাদের বিরুদ্ধে যুদ্ধ করলাম, যার কারণে যুদ্ধ করলাম, মুক্ত একটা দেশ থাকবে, সবাই সবার কথা বলতে পারবো। গণতান্ত্রিক পরিবেশ থাকবে সেই বিষয়টা একেবারে রহিত হয়ে গেছে।

ফখরুল বলেন, রাজনৈতিকভাবে আওয়ামী লীগ কতটা দেউলিয়া হয়ে গেছে যে, তারা জাতীয় সমস্যা সমাধানে ভারতকে অনুরোধ করতে চায়। তারা এটা নিয়ে দেশের মানুষের কাছে দাঁড়াতে পারছে না।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ