31 C
আবহাওয়া
১১:২৭ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » চবির ডিন নির্বাচনে আওয়ামী-বামপন্থীদের জয়, জামায়াত-বিএনপির ভরাডুবি

চবির ডিন নির্বাচনে আওয়ামী-বামপন্থীদের জয়, জামায়াত-বিএনপির ভরাডুবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

বিএন‌এ, চবি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অনুষদসমূহের ডিন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আট অনুষদের চারটিতেই বিজয়ী হয়েছেন আওয়ামী-বামপন্থী শিক্ষকদের সংগঠন হলুদ দলের প্রার্থীরা। তিনটিতে জয় পেয়েছে হলুদ দলের বিদ্রোহীরা। জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম একটি অনুষদে বিজয়ী হলেও ভরাডুবি হয়েছে বিএনপি-জামায়াতপন্থী সাদা দলের।

মঙ্গলবার (৩০ মার্চ) বিকেল ৪টায় আনুষ্ঠানিকভাবে এই ফলাফল ঘোষণা করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও ডিন নির্বাচনের রিটার্নিং অফিসার প্রফেসর এসএম মনিরুল হাসান। এর আগে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদে সকাল ৯টা থেকে দুপুর একটা পর্যন্ত ভোটগ্রহণ সম্পন্ন হয়।

নির্বাচনে হলুদ দলের বিজয়ীরা হলেন, সমাজবিজ্ঞান অনুষদে লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ, ব্যবসায় প্রশাসন অনুষদে হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক হেলাল উদ্দীন নিজামী, জীববিজ্ঞান অনুষদে মাইক্রোবায়োলজি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ তৌহিদ হোসেন এবং ইঞ্জিনিয়ারিং অনুষদে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. রাশেদ মোস্তফা।

বিজয়ী হলুদ দলের বিদ্রোহী প্রার্থীরা হলেন, আইন অনুষদে অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুক, কলা ও মানববিদ্যা অনুষদে ইতিহাস বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ মাহবুবুল হক এবং বিজ্ঞান অনুষদে পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক ড. নাসিম হাসান। মেরিন সায়েন্স অ্যান্ড ফিশারিজ অনুষদে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম থেকে নির্বাচিত হয়েছেন মেরিন সায়েন্সেস ইন্সটিটিউটের প্রফেসর ড. শফিকুল ইসলাম। এছাড়া বিএনপি-জামায়াতপন্থী সাদা দল তিনটি অনুষদে প্রার্থী দিলেও কোনটিতেও নির্বাচিত হতে পারেনি।

এদিকে এর আগে নির্বাচনকে ঘিরে দ্বন্দ্ব ও রেষারেষির অভিযোগ তুলে প্রতিদ্বন্দ্বিতা প্রত্যাহার করেছিলেন আইন অনুষদের আরেক প্রার্থী প্রফেসর জাকির হোসেন।

নির্বাচনের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এস‌এম মনিরুল হাসান বলেন, উৎসব মুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজ থেকে চারজন, একই দলের স্বতন্ত্র প্রার্থী তিনজন এবং একজন জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম থেকে বিজয়ী হয়েছে।

বিএন‌এ/নবাব, এমএফ

Loading


শিরোনাম বিএনএ