24 C
আবহাওয়া
৪:২৮ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » জমজমের পানি বিক্রি করলে দোকান সিলগালা

জমজমের পানি বিক্রি করলে দোকান সিলগালা

জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরের মহাপরিচালক

জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ.এইচ.এম. সফিকুজ্জামান  বলেছেন, মক্কার পবিত্র জমজমের পানি বিক্রি করা হলে দোকান সীলগালা করা হবে।

তিনি বলেন, সৌদি সরকার যদি এটা জানে ঢাকায় ওই পানি হাজিরা বিক্রি করেন, তাহলে আমাদের দেশের ব্যাপারে নেতিবাচক ধারণা তৈরি হতে পারে। তাছাড়া এমনও হতে পারে যে বাংলাদেশিদের জন্য জমজমের পানি নিয়ে আসা বন্ধ হয়ে যেতে পারে।

সোমবার(৩০ জানুয়ারি) অধিদপ্তরের প্রধান কার্যালয়ে আয়োজিত এক সেমিনারে অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) এ.এইচ.এম. সফিকুজ্জামান এ ঘোষণা দেন।

এ এইচ এম সফিকুজ্জামান বলেন, যতটুকু জানা গেছে, ‘জমজমের পানি বিক্রির আইনি কোন বৈধতা নেই। এরপরেও আমরা যাচাই-বাছাই করতে চাই। এজন্য ইসলামিক ফাউন্ডেশনসহ সংশ্লিষ্ট সকলের মতামত নিয়ে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরের মহাপরিচালক আরও বলেন, নির্দেশনা অমান্য করে যদি এরপরও কোন ব্যবসায়ী এই পবিত্র পানি বিক্রি করেন তাহলে সেই দোকান আমরা সীলগালা করে দিবো। আমাদের গোয়েন্দা বিভাগ এটা নিয়ে কাজ করবে। এছাড়া ফেসবুক পেজের মাধ্যমেও যারা জমজম কূপের পানি বিক্রি করছেন তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত আপাতত ঢাকায় মক্কার পবিত্র জমজমের পানি বিক্রি বন্ধ রাখতে হবে বলে জানিয়েছে জাতীয় ভোক্তা অধিকার।

বিএনএনিউজ, হাফিজ, জিএন

Loading


শিরোনাম বিএনএ