35 C
আবহাওয়া
৫:১১ অপরাহ্ণ - মে ২১, ২০২৪
Bnanews24.com
Home » ফেনীতে ঈদে মিলাদুন্নবী (সা:) উদযাপন

ফেনীতে ঈদে মিলাদুন্নবী (সা:) উদযাপন

ফেনীতে জসনে জুলুসে ঈদে মিলাদুন্নবী (সা:) উদযাপন

বিএনএ, ফেনী: ১২ রবিউল আউয়াল প্রিয় নবী রাসুল (সাঃ) শুভ আগমন উপলক্ষে ফেনীতে বিশাল সমাবেশ ও র‌্যালী মোটর শোভাযাত্রা ও জশনে জুলুছ অনুষ্ঠিত হয়েছে।   আহলে সুন্নাত ওয়াল জামাত ও গাউসিয়া কমিটি বাংলাদেশ ফেনী জেলা শাখার উদ্যোগে বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) ফেনীতে জশনে জুলুস বা আনন্দ র‌্যালী বের করা হয়।

এ উৎসবে অংশ নিতে ফেনীর আহলে সুন্নাত ওয়াল জামাত ও গাউসিয়া কমিটির সকল ইউনিটের সদস্যরা ও প্রত্যন্ত অঞ্চল পাড়া-মহল্লা থেকে ব্যানার ফেস্টুন মোটরসাইকেল, প্রাইভেটকার, বাস, পিকাপ নিয়ে অংশ নেন।

ইয়া নবী সালামু আলাইকা, ইয়া হাবিব সালামু আলাইকা, তলা আল বাদরু আলাইনা, বালাগাল উলা বি কামালিহি, নূর নবীর আগমন শুভেচ্ছা স্বাগতম ধ্বনিতে এলাকা মুখরিত করে রাখে  বিভিন্ন এলাকা থেকে আগত  নবীর প্রেমিকেরা। বৃহস্পতিবার সকাল থেকে ফেনী পৌরসভার আনন্দ কমিউনিটি সেন্টারে নবী প্রেমিকদের  মিলনমেলা হয়। ঈদে মিলাদুন্নবী (সা:) সমাবেশ ও র‌্যালীতে হাজার হাজার নবী প্রেমিক অংশ গ্রহণ করেন।

র‌্যালী শেষে  অধ্যাপক কাজী নুরুল আলমের সভাপতিত্বে আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও পোর্টল্যান্ড গ্রুপের এমডি আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার। এতে বক্তব্য রাখেন‌ অধ্যক্ষ নুরুন নবী রহমানি, অধ্যক্ষ সাইদুল ইসলাম মজুমদার, মাওলানা নুরুল ইসলাম জিহাদী, মাওলানা ফয়েজ আহাম্মদ মজুমদার, মাওলানা আলমগীর ফরায়েজ, মাওলানা নুরুল ইসলাম যুক্তিবাদী, মাওলানা করিম রেজা, মাওলানা নুরুল ইসলাম রাজ্জাকী, মাওলানা ওবায়দুল হক, মাওলানা নিজাম উদ্দিন রাশেদ, ফয়জুল আলম ফারুক, মাওলানা মুফতি হুমায়ূন কবির নোমানী, মাওলানা মঞ্জুরে মাওলা সরদার প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন মোঃ শহিদুল্লাহ পাটোয়ারী।

প্রধান অতিথির বক্তব্যে  আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মজুমদার বলেন, আমরা ইসলামের নামে জঙ্গিবাদ, সন্ত্রাস ও হানাহানি চাই না। দিন দিন জুলুছে লোক সমাগম বাড়ছে, এটা নবীপ্রেমের বহিঃপ্রকাশ। রাষ্ট্রীয়ভাবে ঈদে মিলাদুন্নবী (সা:) উদযাপন করায় সরকারসহ দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

তিনি আরো বলেন, আজকের র‌্যালী সমাবেশ প্রমাণ করে আমরা যারা এসেছি,সবাই নবী প্রেমিক। ইসলাম শান্তির ধর্ম। ইসলাম আমাদের মানবতা শিক্ষা দিয়েছে।

বিএনএ/ এবিএম নিজাম উদ্দিন, ওজি

Loading


শিরোনাম বিএনএ