31 C
আবহাওয়া
১:৫৩ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » ১২ কোটি টাকার ইয়াবা উদ্ধার,১২ রোহিঙ্গাসহ গ্রেপ্তার ১৪

১২ কোটি টাকার ইয়াবা উদ্ধার,১২ রোহিঙ্গাসহ গ্রেপ্তার ১৪

১২ কোটি টাকার ইয়াবা উদ্ধার,১২ রোহিঙ্গাসহ গ্রেপ্তার ১৪

বিএনএ, চট্টগ্রাম : কক্সবাজার থেকে সাগর পথে ইয়াবা পাচারকালে আনুমানিক ১২ কোটি টাকা মূল্যের ৩ লাখ ৯৬ হাজার পিস  ইয়াবাসহ ১৪  জনকে আটক করেছে র‌্যাব। এদের মধ্যে ১২ জন রোহিঙ্গা নাগরিক। মঙ্গলবার(২৮ সেপ্টেম্বর)  দিবাগত রাত পেীণে তিনটার দিকে এ অভিযান চালানো হয়।  এ সময় তাদের কাছ থেকে একটা বোট জব্দ করে র‌্যাব ।

আটককৃতরা হচ্ছে,  মোঃ আবুল কালাম (২৭)  মোঃ আবুল ফয়েজ (৫০) মোঃ মনির হোসেন (৪৫) ৪। মোঃ আলম (৪১)  মোঃ রফিক (২৯)  মোঃ ইয়াহিয়া (২৮), মোঃ দীল মোহাম্মদ (২৩) মোঃ মজিবুর রহমান (১৯) মোঃ আব্দুল মজিদ (২৮) মোঃ তারেক (১৯),১১। মোঃ হোসেন (৪২) মোঃ বশির আহাম্মদ (২২),  মোঃ মঞ্জুর আলম (১৯),মোঃ একরাম উল্লাহ (১৯), ।

র‍্যাব-৭ জানায়,   গোপন সংবাদের মাধ্যমে জানা যায়,,১২ রোহিঙ্গাসহ  কিছু  মাদক ব্যবসায়ী ইয়াবার একটি  বড় চালান কক্সবাজার হতে সাগর পথে ফিশিং বোটে বহন করে খালাসের জন্য চট্টগ্রামের পতেঙ্গা এলাকায় দিকে আসছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‍্যাব-৭, চট্টগ্রাম কর্ণফুলী নদী এলাকায় র‌্যাব তাদের তৎপরতা বৃদ্ধি করে। এ সময়  একটি ফিশিং বোটের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় উক্ত বোটটিতে তল্লাশি চালানো হয়।  বোটের ভেতর ৩ টি ট্রাভেল ব্যাগে তল্লাশি চালিয়ে ৩ লক্ষ ৯৬ হাজার  পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে র‌্যাব। যার আনুমানিক মূল্য ১২ কোটি টাকা।

গ্রেফতারকৃতরা  জিজ্ঞাসাবাদে  জানায়,  আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখকে ফাঁকি দেওয়ার জন্য তারা দীর্ঘদিন যাবত মায়ানমার হতে ,সাগর পথ ব্যবহার করে ইয়াবার বড় বড় চালান বাংলাদেশে আনে।  পরবর্তীতে তা ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ীদের নিকট পাচার করে ।

গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত আলামত  আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ