29 C
আবহাওয়া
৫:৩৯ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » আইপিএল, প্লে অফের আশা বাঁচিয়ে রাখল কলকাতা

আইপিএল, প্লে অফের আশা বাঁচিয়ে রাখল কলকাতা

আইপিএল, প্লে অফের আশা বাঁচিয়ে রাখল কলকাতা

বিএনএ ক্রীড়া ডেস্ক: সুনীল নারাইনের অলরাউন্ড নৈপুন্যে আইপিএলে প্লে অফে খেলার আশা বাঁচিয়ে রেখেছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। পয়েন্ট টেবিলের দুই নম্বরে থাকা দিল্লি ক্যাপিটালসকে ৩ উইকেটে হারিয়েছে তারা।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর ) শারজায় টস হেরে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি রিশভ পান্তের দিল্লি। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৭ রান সংগ্রহ করে  দিল্লি।

৩৫ রানের উদ্বোধনী জুটির পর পঞ্চম ওভারে দিল্লির ব্যাটিংয়ে প্রথম আঘাত হানেন পেসার লোকি ফার্গুসন। তার বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন শিখর ধাওয়ান। ৫ চারে ২০ বলে  ২৪ রান করেন তিনি। তিনে নামা শ্রেয়াস আইয়ারকে টিকতে দেননি নারাইন। তৃতীয় উইকেটে অধিনায়ক পান্তের সঙ্গে ওপেনার স্টিভেন স্মিথ ৩৭ রান যোগ করেন। ইনিংসের সর্বোচ্চ এই জুটি ভাঙলে পথ হারায় দিল্লি। এরপর মাত্র ১৫ রান তুলতে আরও ৩ উইকেট হারায় তারা।

ব্যাটসম্যাদের আসা যাওয়ার মিছিলে এক প্রান্ত আগলে রেখে শেষ ওভার পর্যন্ত ব্যাটিং করে ৩৬ বলে ৩৯ রান করেন অধিনায়ক পান্ত। বাকিরা কেউই দুই অঙ্কের ঘর পেরোতে পারেননি। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১২৭ রানেই থামে দিল্লির ইনিংস। কলকাতার হয়ে দুটি করে উইকেট শিকার করে ফার্গুসন, আইয়ার ও নারাইন।

জবাবে ব্যাট করতে নেমে  ১৮.২ ওভারে ৭ উইকেটে ১৩০ রান সংগ্রহ করে জয়ের স্বাদ পায় কলকাতা। ১২৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ৬৭ রানে ৪ উইকেট হারায় ওয়েন মরগ্যানের দল। পাওয়ার প্লেতে ভেঙ্কটেশ ও রাহুল ত্রিপাঠি সাজঘরে ফেরার পর তিন বলের মধ্যে মাঠ ছাড়েন শুবমান গিল ও মরগ্যান। গিল ৩৩ বলে ৩০ রান করলেও ২ বল খেলে শূন্য করেন মরগ্যান।

পঞ্চম উইকেটে দীনেশ কার্তিকের সঙ্গে ২০ বলে ২৯ ও ষষ্ঠ উইকেটে নারাইনের সঙ্গে ১৪ বলে ২৬ রানের দুটি কার্যকর জুটি গড়েন রানা। ১৬তম ওভারে কাগিসো রাবাদাকে ২ ছক্কা ও ১ চার মেরে খেলার ভাগ্য নিজেদের নিয়ে নিয়ে আসেন নারাইন।

ওই ওভারের পর ৫ উইকেট হাতে নিয়ে জয়ের জন্য ২৪ বলে কলকাতার প্রয়োজন পড়ে ৯ রান। নারাইনের পর টিম সাউদি ফিরলেও সেই অনায়াস কাজটা সারেন রানা। সমান ২ চার ও ছক্কায় ২৭ বলে ৩৬ রানে অপরাজিত থাকেন তিনি। দিল্লির পেসার আবেশ খান তিন ওভারে ১৩ রানে পান ৩ উইকেট। আর ১১ ম্যাচে পাঁচ জয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে আছে কলকাতা।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ