30 C
আবহাওয়া
৫:১০ পূর্বাহ্ণ - মে ৩০, ২০২৪
Bnanews24.com
Home » ‘ইউনূসের বিষয়ে ‌বিশ্বনেতাদের চিঠি অযাচিত হস্তক্ষেপ’

‘ইউনূসের বিষয়ে ‌বিশ্বনেতাদের চিঠি অযাচিত হস্তক্ষেপ’

‘ইউনূসের বিষয়ে ‌বিশ্বনেতাদের চিঠি অযাচিত হস্তক্ষেপ’

বিএনএ, ঢাকা:নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহম্মদ ইউনূসের মামলার বিষয়ে বিশ্বনেতাদের দেওয়া চিঠিকে বিচার বিভাগের ওপর  হস্তক্ষেপ বলে মন্তব্য করছেন দুর্নীতি দমন কমিশনের জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খান।

মঙ্গলবার (২৯ আগস্ট) সুপ্রিম কোর্টে এনেক্স ভবনের সামনে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এর আগে ড. মুহম্মদ ইউনূসের বিরুদ্ধে চলমান বিচারিক কার্যক্রমকে ‘হয়রানি’ উল্লেখ করে গভীর উদ্বেগ প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে খোলাচিঠি দেন ১০০ জন নোবেল বিজয়ীসহ ১৬০ বিদেশি ব্যক্তি ও প্রতিষ্ঠান।

আইনজীবী খুরশীদ আলম খান বলেন, বিশ্বনেতারা বাংলাদেশের আইন, বিচার বিভাগকে না জেনে, পর্যালোচনা না করে অযাচিতভাবে হস্তক্ষেপ করছেন। তারা আদালতে ড. ইউনূসের মামলা নিয়ে এত মাতামাতি করছেন কেন আমার বুঝে আসে না।

তিনি বলেন, আপনারা (বিশ্বনেতারা) বাংলাদেশে আসুন, দেখুন কত স্বচ্ছতার সঙ্গে ড. ইউনূসের মামলার বিচারকাজ চলছে। শুধু ড. ইউনূসের কথায় বাংলাদেশের বিচার বিভাগ নিয়ে বিরূপ ধারণা পোষণ করবেন না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে খোলা  চিঠিতে বিশ্বনেতারা বলেন,, নোবেল শান্তি পুরস্কার বিজয়ী প্রফেসর মুহাম্মদ ইউনূসের মামলা মানবাধিকারের প্রতি হুমকি। আমাদের মনে হচ্ছে তাকে লক্ষ্যবস্তু করা হয়েছে। এটা ক্রমাগত বিচারিক হয়রানি বলেই আমাদের বিশ্বাস। আমরা বিনীতভাবে অনুরোধ করছি, আপনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) অবিলম্বে অধ্যাপক ইউনূসের বিরুদ্ধে বর্তমান বিচারিক কার্যক্রম স্থগিত করুন।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ