36 C
আবহাওয়া
১:১৮ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » মালিতে বাংলাদেশ ফর্মড পুলিশের ওপর হামলা

মালিতে বাংলাদেশ ফর্মড পুলিশের ওপর হামলা


বিএনএ, ঢাকা: জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের টহল টিমের গাড়িবহরে বোমা হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এতে তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। তারা ফর্মড পুলিশ ইউনিট-২ (ব্যানএফপিইউ-২) মিনুসমা, মালি মিশনে কর্মরত। হামলায় পুলিশ সদস্যদের বহনকারী আর্মড পারসোনাল ক্যারিয়ার (এপিসি) ক্ষতিগ্রস্ত হয়েছে।

সোমবার (২৯ মে) বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্সের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। এতে বলা হয়, মালির স্থানীয় সময় রোববার সকাল সাড়ে নয়টার দিকে পুলিশ ইউনিটের টহল টিম এই হামলার কবলে পড়ে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মালির তিম্বুক্ত রিজিয়নের গুন্দাম সুপার ক্যাম্প থেকে আনুমানিক ১৫ কিলোমিটার দূরে গুন্দাম-তংকা-নিয়াফুংকে হাইওয়ের পাহাড় সংলগ্ন নির্জন মরুভূমির রাস্তায় এই ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) হামলার ঘটনা ঘটে। এতে ব্যানএফপিইউ-২, মিনুসমা, মালির তিনজন সদস্য আহত হন এবং পুলিশ সদস্যদের বহনকারী আর্মার্ড পারসোনেল ক্যারিয়ার (এপিসি) ক্ষতিগ্রস্ত হয়।

আরও বলা হয়, টহল ডিউটিতে নিয়োজিত পুলিশ শান্তিরক্ষীরা রাস্তার মাঝখানে একটি সন্দেহজনক গর্ত দেখতে পান। তারা কৌশলে গর্তটি অতিক্রম করার সময় আইইডিটি বিস্ফোরিত হয়। পুলিশ শান্তিরক্ষীদের বুদ্ধিমত্তা ও তাদের বহনকারী এপিসিটি উচ্চমাত্রার বিস্ফোরণ প্রতিরোধে সক্ষম হওয়ায় তারা বড় ধরনের বিপদ থেকে রক্ষা পান।

উল্লেখ্য, এর আগেও এ এলাকায় বেশ কয়েকটি আইইডি বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ