34 C
আবহাওয়া
৯:১৫ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » করোনা:বিশ্বে ২৪ ঘন্টায় প্রাণ গেল ১২ হাজার মানুষের

করোনা:বিশ্বে ২৪ ঘন্টায় প্রাণ গেল ১২ হাজার মানুষের

করোনা:বিশ্বে ২৪ ঘন্টায় প্রাণ গেল ১২ হাজার মানুষের

বিএনএ বিশ্বডেস্ক: বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে প্রাণহানি ও আক্রান্তের সংখ্যা কোনোভাবেই কমছে না। ভাইরাসটির দ্বিতীয় ঢেউয়ের তাণ্ডবে তটস্থ পুরোবিশ্ব। টিকা কার্যক্রম চললেও থেমে নেই মৃত্যুর মিছিল। যে মিছিলে গত ২৪ ঘণ্টায় শামিল হয়েছে আরও ১২ হাজার ৩শ ১৩ জন। ফলে বিশ্বে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ লাখ ৩৭ হাজার ৪৯৭ জনে। আর একই সময়ে আক্রান্ত হয়েছে ৫ লাখ ২ হাজার ৬৬৯ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত আক্রান্ত হলেন ১৭ কোটি ১ লাখ ১৯ হাজার ৬৪৫ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৫ কোটি ২০লাখ ৯৬ হাজার ৫৩১ জন।

শনিবার (২৯ মে) সকালে এসব তথ্য জানিয়েছে, করোনা ভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু ও সংক্রমিত হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ৬ লাখ ৮ হাজার ৯৬১ জন।আর সংক্রমিত  হয়েছে ৩ কোটি ৪০ লাখ ২২ হাজার ৬৫৭ জন আর ।

করোনায় মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। আর আক্রান্তের দিক দিয়ে দেশটির অবস্থান তৃতীয়।লাতিন আমেরিকার দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৫৯ হাজার ১৭১ জনের।আর শনাক্ত রোগী ১ কোটি ৬৩ লাখ ৯২ হাজার ৬৫৭ জন।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট ২ কোটি ৭৭ লাখ ১৯ হাজার ৪৩১ জন সংক্রমিত হয়েছে। এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ২২ হাজার ৩৮৪ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৫৬ লাখ ৪৬ হাজার ৮৯৭ জন। ভাইরাসটিতে মারা গেছে এক লাখ ৯ হাজার ২৯০ জন।এ তালিকায় পঞ্চম স্থানে আছে তুরস্ক। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৫২ লাখ ২৮ হাজার ৩২২ জন। এর মধ্যে মারা গেছে ৪৭ হাজার ১৩৪ জন।

এদিকে, আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, যুক্তরাজ্য সপ্তম, ইতালি অষ্টম, জার্মানি নবম এবং স্পেন দশম স্থানে রয়েছে। আর বাংলাদেশের অবস্থান ৩৩তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনার সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ